প্রধানমন্ত্রীর নতুন প্রেস সচিব নাঈমুল ইসলাম খান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক আমাদের নতুন সময়ের এমিরেটাস সম্পাদক মো. নাঈমুল  ইসলাম খান।

 

বৃহস্পতিবার সচিব পদমর্যাদায় তাকে এ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

দেশের বেশ কয়েকটি জনপ্রিয় সংবাদপত্রের প্রতিষ্ঠাতা সম্পাদক এবং টক শোর বক্তা রয়েছে নাঈমুল ইসলাম খানের পরিচিত।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তার মেয়াদ হবে যোগদানের তারিখ হতে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা প্রধানমন্ত্রীর সন্তুষ্টি সাপেক্ষে। আর তিনি ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতন এবং অন্য সুবিধাগুলো পাবেন।

 

এর আগে গত ২৮ মে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে চুক্তি ভিত্তিক এই নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি চিঠি পাঠানো হয়।

 

গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারপর থেকেই পদটি শূন্য হয়ে পড়ে।

 

প্রায় চার দশক সাংবাদিকতায় জড়িত নাঈমুল ইসলাম খান দেশের বেশ কয়েকটি জনপ্রিয় সংবাদপত্রের প্রকাশ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে পড়ার সময় বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে পেশায় প্রবেশ করেন।

 

এরপর সাপ্তাহিক খবরের কাগজ প্রকাশ করেন। নাঈমুল ইসলাম খান বাংলাদেশে সাংবাদিকতায় আলোচিত হয়ে ওঠে আজকের পত্রিকা প্রকাশের পর। তার সম্পাদিত দৈনিকটি গতানুগতিক ধারার সাংবাদিকতার বাইরে বাংলাদেশের পাঠকদের জন্য ভিন্ন এক স্বাদ নিয়ে আসেন।

 

আজকের কাগজে দুই বছর থাকার নাঈমুল ইসলাম খানের সম্পাদনায় ১৯৯২ সালে প্রকাশিত হয় আরেকটি জনপ্রিয় পত্রিকা দৈনিক ভোরের কাগজ।

 

পরে ভোরের কাগজ ছেড়ে দেন। ‘সেন্টার ফর ডেভেলপমেন্ট জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশন (বিসিডিজেসি)’ নামে একটি বেসরকারি সংস্থা পরিচালনা শুরু করেন, যেখানে তিনি সাংবাদিক বিভিন্ন প্রশিক্ষণ দেন এবং সাংবাদিকতা পেশায় নারীদের অংশগ্রহণে উৎসাহিত করেন।

 

এরপর ২০০২ সালের উপদেষ্টা সম্পাদক হিসেবে আবার আজকের কাগজে ফিরলেও বেশিদিন থাকেনি।

 

২০০৫ সালে নাঈমুল ইসলাম খানের সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক আমাদের সময়। ওই পত্রিকা ছেড়ে পরে তিনি বের করেন আমাদের নতুন সময়, আমাদের অর্থনীতি, ইংরেজি দৈনিক আওয়ার টাইমস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 1 =