সোনিয়া গান্ধী, রাহুল, প্রিয়াংকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করলেন

সোমবার (১০ জুন) বিকেলে ভারতের রাজধানী নয়াদিল্লিতে গান্ধী পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাদের মধ্যে আনন্দ ঘন ও উষ্ণ পরিবেশ বিরাজ করতে দেখা যায়। ভারতের বার্তা সংস্থা এএনআই এবং জাতীয় কংগ্রেস দল সূত্রে এ তথ্য জানা গেছে। এর মধ্যে ছিলেন ভারতীয় জাতীয় কংগ্রেসের (এএনসি) সংসদীয় কমিটির চেয়ারপারসন সোনিয়া গান্ধী, লোকসভার সদস্য রাহুল গান্ধী এবং দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র।

ভারতের জাতীয় কংগ্রেস ও গান্ধী পরিবারের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের দীর্ঘদিনের আন্তরিক সম্পর্ক রয়েছে। বিশেষ করে বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত এবং গান্ধী পরিবারের ভূমিকার কারণে দুটি পরিবারের সম্পর্ক উষ্ণতায় রূপ নেয়।

রোববার (৯ জুন) টানা তিনবার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে বাংলাদেশ ও ভারতের দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর ভারতীয় রাষ্ট্রপতির আয়োজিত নৈশভোজে অংশ নেন তিনি। এছাড়া সফরকালে বিভিন্ন দাপ্তরিক কাজ সম্পাদন এবং রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর সোমবার বিকেলে নয়াদিল্লিতে গান্ধী পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা করবেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 16 =