প্রসূন আজাদের জন্মদিন আজ

কোনো ভালো কাজের জন্য অন্তত কিছু মানুষের হৃদয়ে বেঁচে থাকেন শিল্পী। অচেনা অনেক মানুষের ভালোবাসা মেলে কাজের প্রতিদান হিসেবে। এ-ও বা কম কী। জীবনের নানা চক্করে কত কিছুই তো নিয়মিত করা হয় না আমাদের, তাই বলে মনে দাগ কেটে যাওয়া কাজগুলো তো আর হারিয়ে যায় না। দীর্ঘ সময়ের মিডিয়া ক্যারিয়ারে এমন বেশকিছু উল্লেখযোগ্য কাজ করেছেন অভিনেত্রী প্রসূন আজাদ। এখনো চলছে তার শিল্পচর্চা। কাজের জন্য তার কথা মনে রাখেন অনেকেই। ২৭ এপ্রিল এই অভিনেত্রীর জন্মদিন।

গ্রামের নাম ফুলপুর। সম্ভবত অনেক ফুল ফোটে এই গাঁয়ে। প্রসূন আজাদের পুরা নাম আজরা আঞ্জুম প্রসূন। ১৯৯৪ সালের ২৭ জুলাই ময়মনসিংহের ফুলপুরে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবার নাম আজাদ হোসেন ও মায়ের নাম শাহানা আজাদ। দুজনেই পেশায় পুলিশ কর্মকর্তা। প্রসূন উইলস লিটল ফ্লাওয়ার স্কুল থেকে এসএসসি সম্পন্ন করেন। এরপর ক্যামব্রিয়ান কলেজে দ্বাদশ শ্রেণিতে বাণিজ্য বিভাগে পড়ছিলেন। পরে কলেজ পরিবর্তন করে রাজারবাগ পুলিশ লাইনে চলে আসেন। এছাড়া ভারমিলিয়ন ইনস্টিটিউটে পড়েছেন প্রসূন।

প্রসূন আজাদ ২০১২ সালে লাক্স-চ্যানেল আই সুপার স্টারের প্রথম রানার আপ হয়ে শোবিজে নাম লেখান। ছোটবেলায় তিনি নতুন কুঁড়িতে অংশগ্রহণ করেছেন। সিনেমা ছাড়াও অনেক টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় অংশগ্রহণের পূর্বে গিয়াস উদ্দিন সেলিমের ‘অবগুণ্ঠন’ নাটকে রুবিনা চরিত্রে কাজ করার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ২০১৮ সালে এই অভিনেত্রী গাঙচিল মিউজিকের ব্যানারে ‘জীবনের হিসেব’ শিরোনামে একটি সংগীত ভিডিওতে উপস্থিত হন।

২০১৪ সালে ‘সর্বনাশা ইয়াবা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রসূন চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। এরপর  ‘অচেনা হৃদয়’  ও ‘মৃত্যুপুরী’ সিনেমায় নায়িকা হিসেবে অভিনয় করেছেন। তার সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পদ্মপুরাণ’। বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে প্রসূন আজাদ অভিনীত সিনেমা ‘মানুষের বাগান’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen + five =