ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

বুধবার (৮ জুন) সকালে ঢাকা এসে পৌঁছেছে ফিফা বিশ্বকাপ ট্রফি। যা বাংলাদেশের ফুটবল অনুরাগীদের সবচেয়ে আকর্ষণীয় পুরস্কারটিকে সরাসরি দেখার সুযোগ করে দিয়েছে। একটি চার্টাট বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় ফিফা বিশ্বকাপের এই আসল ট্রফিটি। ট্রফির সঙ্গে ঢাকা এসেছে ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। যে দলটিতে আছেন ফ্রান্সের হয়ে ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফুটবল তারকা ক্রিস্টিয়ান কারেম্বেউ।

বিমানবন্দরে ট্রফিটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের  সভাপতি কাজী সালাহউদ্দিন, কার্যনির্বাহি কমিটির সদস্যবৃন্দ এবং কোকাকোলার কর্মকর্তারা। আগামী ১১ জুন পর্যন্ত বাংলাদেশে অবস্থানকালে ট্রফিটি নেওয়া হয়েছে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন ও  প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে।

বৃহস্পতিবার সকালে ফুটবল অনুরাগীদের সরাসরি প্রদর্শনের জন্য রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে নেওয়া হয়েছে বিশ্বকাপ ট্রফি। বিকেলে সেটি জনসাধারণকে সরাসরি দেখানোর ব্যবস্থা রয়েছে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। এ উপলক্ষে সেখানে একটি কনসার্টেরও আয়োজন করা হবে। সেখানে ট্রফিটির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন আমন্ত্রিত অতিথি ও কোকাকোলা ড্রয়ে বিজয়ীরা।

গত ১২ মে দুবাইয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় বিশ্বের সবচেয়ে লোভনিয় ট্রফির বিশ্ব ভ্রমণ। এর আগে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ উপলক্ষে ২০১৩ সালে আরো একবার বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ফুটবলের এই ট্রফিটি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen + 8 =