বক্স অফিসে ‘ডিউন ২’ এর দাপট, ওপেনহাইমারের রেকর্ড ভঙ্গ

২০২১ সালে মুক্তি পাওয়া বিজ্ঞান কল্পকাহিনিনির্ভর সিনেমা ‘ডিউন’ বক্স অফিসে সাফল্যের পাশাপাশি ছয়টি ক্যাটাগরিতে অস্কার জিতে নিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছিল। স্বাভাবিকভাবেই সিনেমাটির সিক্যুয়েল নিয়ে কৌতূহল ছিল দর্শকের মাঝে। সিনেমাটির দ্বিতীয় কিস্তি মুক্তি পেয়েছে গত ১ মার্চ, আর মুক্তির পর থেকেই বক্স অফিসে দাপট দেখাচ্ছে সিনেমাটি।

ইতিমধ্যেই ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’-এর ওপেনিং বক্স অফিস কালেকশনকে টপকে গেছে ‘ডিউন পার্ট ২’। ডেনিস ভিলেনিউভ পরিচালিত সিনেমাটি এর মধ্যেই যুক্তরাষ্ট্রের বক্স অফিসে ব্যবসা করেছে ৮ কোটি ২৫ লাখ ডলার। আর ওপেনহাইমার আয় করেছিল ৮২ কোটি ২৪ লাখ ডলার। বিশ্বব্যাপী ‘ডিউন পার্ট ২’র মোট সংগ্রহ ১৭ কোটি ৮৫ লাখ ডলার।

ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের যুক্তরাষ্ট্রের পরিবেশক জেফ গোল্ডস্টেইন বলেন, ‘বক্স অফিসের জন্য এমন কিছুই প্রয়োজন ছিল। তবে এটি যা করেছে তা আমাদের অনুমানের চেয়ে অনেক বেশি। আমরা বিশ্বব্যাপী ১৭৮.৫ ডলার আয় করেছি, যা সত্যিই প্রশংসার দাবি রাখে।’

১৯৬৫ সালে প্রকাশিত ফ্রাঙ্ক হারবার্টের দুই খণ্ডের উপন্যাস ডিউনের দ্বিতীয় খণ্ডের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে সিনেমাটি। ডেনিস ভিলেনিউভ পরিচালিত এ সিনেমায়ও টিমোথি শ্যালামে, রেবেকা ফার্গুসন, জোশ ব্রোলিন, স্টেলান স্কারসগার্ড, ডেভ বাউটিস্তা, স্টিফেন ম্যাককিনলে হেন্ডারসনেরা রয়েছেন আগের সিনেমার চরিত্রগুলোতেই।

নতুন করে এন্ট্রি নিয়েছেন অস্টিন বাটলার, ফ্লোরেন্স লুক্স, ফ্লোরেন্স ওয়েলেক্স দ্য ক্রিস্ট ও ফ্লোরেন্স সেফেরিং। প্রথমে শুধু একটি সিনেমার জন্য চুক্তি হলেও প্রথম কিস্তির সাফল্যের পর প্রযোজনা প্রতিষ্ঠান লিজেন্ডারি এন্টারটেইনমেন্ট ও ওয়ার্নার ব্রোস পিকচার্স ২০২১ সালের অক্টোবরে দ্বিতীয় কিস্তির কাজ শুরু করে।

তবে ‘ওপেনহাইমার’কে টপকাতে পারলেও গত বছরের সুপারহিট সিনেমা ‘বার্বি’কে ছাপিয়ে যেতে পারবে কি সিনেমাটি, তা নিয়ে চলছে আলোচনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four − 3 =