বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং হলো ঢাবিতে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’র শেষ ধাপের শুটিং শুরু হল ঢাকায়। রোববার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল ও রেজিস্ট্রার ভবন এলাকায় এ চলচ্চিত্রের দৃশ্যধারণ শুরু হয় বলে জানিয়েছেন বায়োপিকের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

তিনি জানান, নির্মাতা শ্যাম বেনেগাল, অভিনেতা আরিফিন শুভসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী দৃশ্যধারণে অংশ নিয়েছেন।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিগ বাজেটের চলচ্চিত্রটি আগামী বছরের মার্চে সিনেমাটি মুক্তি পাবে বলে জানান ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে। শেষভাগের দৃশ্যধারণে অংশ নিতে ১৭ নভেম্বর ঢাকায় এসেছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল, তার সঙ্গে সিনেমার কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াতসহ আরও কয়েকজন এসেছেন।

সেপ্টেম্বরে বাংলাদেশে শুটিংয়ের পরিকল্পনা থাকলেও করোনাভাইরাস মহামারীর কারণে তা পেছানো হয়েছিল। নাম প্রকাশে অনিচ্ছুক এফডিসির এক কর্মকর্তা জানান, তেজগাঁওয়ের পুরানো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায় চলচ্চিত্রটির দৃশ্যধারণ হবে।

এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × five =