‘বঙ্গবন্ধু’ বায়োপিকে খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক ‘বঙ্গবন্ধু’। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিত এই বায়োপিক পরিচালনা করছেন শ্যাম বেনেগাল।

এরই মধ্যে ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু হয়েছে বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।  তবে এবার এই বায়োপিকে যুক্ত হলেন অভিনেত্রী এলিনা শাম্মী। তাকে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চরিত্রে দেখা যাবে। রাইজিংবিডিকে এ কথা জানান এলিনা শাম্মী।

সোমবার বিকেলে শাম্মী এই সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। এ প্রসঙ্গে শাম্মী বলেন, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে অভিনয়ের জন্য সোমবার বিকেলে চুক্তিবদ্ধ হয়েছি। এতে বেগম খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করব। নিঃসন্দেহে ঐতিহাসিক একটি সিনেমা হতে যাচ্ছে। আমিও সেই ইতিহাসের অংশ হতে যাচ্ছি। এটা আমার জন্য সৌভাগ্যের। চেষ্টা করব নিজের সর্বোচ্চটা দিয়ে কাজ করার।’শাম্মী জানান, আগামী ৬ ডিসেম্বর থেকে পুরান ঢাকাসহ দেশের বিভিন্ন লোকেশনে ‘বঙ্গবন্ধু’র দৃশ্যধারণ করা হবে।

২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে। এই বায়োপিকে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিব চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে আরিফিন শুভকে। শেখ হাসিনার চরিত্র রূপদান করবেন নুসরাত ফারিয়া। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে দিলারা জামান, তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, তুষার খান, খায়রুল আলম সবুজ, শহীদুল আলম সাচ্চু, রাইসুল ইসলাম আসাদকে দেখা যাবে।

রাইজিংবিডি

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 + eight =