ববি আসছেন ‘ময়ূরাক্ষী’ নিয়ে

রঙিন দুনিয়ার অন্তরালের গল্প নিয়ে রাশিদ পলাশ নির্মাণ করেছেন ‘ময়ূরাক্ষী’। এতে রুপালি পর্দার নায়িকার চরিত্রে অভিনয় করেছেন ইয়ামিন হক ববি। গত বছর সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটির। কিন্তু শেষ মুহূর্তে পিছিয়ে দেওয়া হয় মুক্তি। অবশেষে আসছে ঈদুল আজহায় মুক্তি দেওয়া হচ্ছে ময়ূরাক্ষী। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

রাশিদ পলাশ বলেন, ‘ময়ূরাক্ষী একটি ফুল প্যাকেজ সিনেমা। গত বছর সেন্সর ছাড়পত্র পেয়েছি। সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আমাদের মনে হয়েছে, ঈদের মতো উৎসবে মুক্তি পাওয়ার মতো সিনেমা এটি। এ কারণে গত বছর মুক্তির সিদ্ধান্ত থেকে সরে এসেছিলাম।’

এরই মধ্যে প্রদর্শক সমিতি থেকে ঈদে মুক্তির অনুমতি নেওয়া হয়েছে। সাধারণত ঈদে সিনেমা মুক্তির তালিকাটা তুলনামূলক দীর্ঘ হয়। শোনা যাচ্ছে, ঈদুল আজহাতেও মুক্তি পেতে পারে দশের অধিক সিনেমা। হল-সংকটের এই সময় ঈদে হল পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। এই শঙ্কার মধ্যে সিনেমা মুক্তির প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘ঈদের সময়ে সিনেমা নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ থাকে। হলগুলোতে উল্লেখযোগ্য দর্শক দেখা যায়। আমরাও এই উৎসবে শামিল হতে চাই। আর মেরিট থাকলে কোনো সিনেমাকে কেউ আটকাতে পারবে না। ময়ূরাক্ষী নিয়ে আমার সেই বিশ্বাস আছে।’

‘ময়ূরাক্ষী দিয়েই করোনার পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন ববি। সিনেমাটি নিয়ে তখন বেশ আলোচনার সৃষ্টি হয়েছিল। শোনা যাচ্ছিল, ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে ময়ূরাক্ষী। পরে নির্মাতা জানিয়েছেন, এটি মূলত প্রেমের গল্প। তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে।

সিনেমার গল্প নিয়ে রাশিদ পলাশের ভাষ্য, ময়ূরাক্ষী একটি প্রেমের সিনেমা। প্রতারণার গল্পও থাকবে। তাই সিনেমার ট্যাগ লাইন দেওয়া হয়েছে বেইমান পাখির গল্প।

সিনেমায় ববি অভিনয় করেছেন নয়নতারা চরিত্রে। এ প্রসঙ্গে ববি বলেন, ‘একজন অভিনেত্রীর জীবন বাইরে থেকে যতই আলো ঝলমলে হোক না কেন, পেছনে অনেক চড়াই-উতরাই থাকে। সেই ক্রাইসিসগুলো পর্দায় বাস্তবসম্মত করে তুলে ধরা কঠিন। ময়ূরাক্ষী সিনেমার নয়নতারা চরিত্রটি আমার ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র। দর্শক নতুন এক ববিকে দেখতে পাবেন এই সিনেমায়।’

মুক্তি উপলক্ষে গত রোববার প্রকাশ করা হয়েছে সিনেমার আইটেম গানের টিজার। ‘পিরিতের বাজার’ শিরোনামের গানে পারফর্ম করতে দেখা যায় আলিশা ইসলামকে। নাদিম ভূঁইয়ার কথা, সুর ও সংগীতায়োজনে গানটি গেয়েছেন শাকিলা সাকি। আজ পুরো গানটি রিলিজ হওয়ার কথা থাকলেও পরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে। গান নয়, নতুন পোস্টার প্রকাশের মধ্য দিয়ে আজ থেকে শুরু হবে সিনেমার প্রচার। এরপর ধারাবাহিকভাবে প্রকাশ পাবে টিজার, গান ও ট্রেলার।

ময়ূরাক্ষীতে ববির বিপরীতে রয়েছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চলসহ অনেকে। আজ ইন্টারন্যাশনাল লিমিটেড প্রযোজিত সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন গোলাম রাব্বানী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + ten =