বহুমাত্রিক অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ

অভিনয়ে সুপারস্টার  চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ বুধবার (১ জুন)।  পরিবার পরিজন নিয়ে ঘরোয়া আয়োজনে কেক কেটে নিজের জীবনের বিশেষ দিনটি উদযাপন করেছেন এ অভিনেতা।

পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে ১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন চঞ্চল চৌধুরী। গ্রামের স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং রাজবাড়ি সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেন। উচ্চমাধ্যমিক শেষ করার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলায় ভর্তি হন।

সমকালীন অভিনয়ে ভিন্ন মাত্রা যোগ করেছেন। হাস্যরস কিংবা সিরিয়াস সবখানেই তিনি সাবলীল অভিনয় দিয়ে জয় করেছেন দর্শকের মন। তার অভিনীত ‘মনপুরা’ চলচ্চিত্রটি গেল কয়েক বছরের ইতিহাসে সেরা ব্যবসাসফল ছবির একটি। এরপর তিনি উপহার দিয়েছেন ‘দেবী’, ‘আয়নাবাজি’র মতো ছবিগুলো। বর্তমানে চলছে তার ‘পাপ-পূণ্য’ সিনেমা।

ছোটবেলা থেকেই তার গানবাজনা, আবৃত্তি আর নাটকের প্রতি নেশা ছিল। পরে তার মঞ্চনাটকের প্রতি একটা আগ্রহ সৃষ্টি হয়। মামুনুর রশীদের আরন্যক নাট্যদলের সাথে কাজ করার মধ্যদিয়েই অভিনয় জীবনের শুরু হয়। মামুনুর রশীদের লেখা ‘সুন্দরী’ নাটকে ছোট একটি চরিত্রে তিনি প্রথম অভিনয় করেন। তিনি বিভিন্ন বাদ্যযন্ত্র বাজানো, অভিনয়, গান, ছবি আঁকা এসব কিছুতেই সমান পারর্দশী।

মোস্তফা সরওয়ার ফারুকীর ‘তাল পাতার সেপাই’ নাটক দিয়ে দর্শকের কাছে পরিচিত হয়ে ওঠেন এই মঞ্চ অভিনেতা। তারপর থেকেই তিনি মঞ্চের পাশাপাশি বিরামহীন কাজ করে যাচ্ছেন টিভি নাটকে। তিনি ২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে এবং মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন ছবিতে অভিনয় করে প্রশংসিত হন।

চঞ্চল অভিনীত ‘পাপ-পূণ্য’ সিনেমাটি দেশ ও দেশের বাইরে শতাধিক হলে মুক্তি পেয়েছে। এদিকে মুক্তির অপেক্ষায় আছে কার ‘মুজিব’ সিনেমাটি।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen + eight =