বাংলাদেশি সিনেমায় নাসিরুদ্দিন শাহ

‘প্রজেক্ট অমি’ নামে একটি বাংলাদেশি চলচ্চিত্র কাজ করছেন বলিউডের অভিনেতা নাসিরুদ্দিন শাহ; আগামী বছরের জুনে সিনেমার দৃশ্যধারণে অংশ নিতে ঢাকায় আসছেন তিনি।বাংলাদেশের কাজী প্রোডাকশন্স হাউস ও যুক্তরাজ্যের ফর ফিল্মসের প্রযোজনায় চলচ্চিত্রটি নির্মাণ করছেন ‘উধাও’ চলচ্চিত্রের নির্মাতা অমিত আশরাফ।

অমিত জানান, এ সিনেমায় দুই সপ্তাহ আগে নাসিরুদ্দিন শাহকে চূড়ান্ত করা হয়েছে; ইতিমধ্যে তিনি শিডিউলও দিয়েছেন। আগামী বছরের জুনে শুটিংয়ে অংশ নিতে তিনি ঢাকা আসছেন।

সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার এ চলচ্চিত্রে ২০৫০ সালের গল্প তুলে আনছেন নির্মাতা। একজন হ্যাকার এবং একজন ডিজিটাল আর্টিস্ট যৌথভাবে ‘অমি’ নামে একটি রোবট তৈরি করেন, যা ভার্চুয়ালি সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করবে।সিনেমায় নাসিরুদ্দিন শাহকে একজন ‘গুরুর’ চরিত্রে দেখা যাবে; যার অবস্থান রোবট এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) মত প্রযুক্তির বিরুদ্ধে।

ওই চরিত্রে নাসিরুদ্দিন শাহকে নির্বাচনের কারণ হিসেবে অমিত বলেন, “সত্যি বলতে, অভিনয়শিল্পী হিসেবে নাসিরুদ্দিন শাহ সবসময় আমার প্রিয়। আমি যে চরিত্রটির কথা ভেবেছি, সেটার সঙ্গে তার ভীষণ মিল আছে। আমি সৌভাগ্যবান যে, গল্পটা পড়ে তিনি আগ্রহ দেখিয়েছেন।”

অমিত জানান, প্রি-প্রোডাকশনের কাজ পুরোদমে চলছে; বাকি চরিত্রগুলো নির্বাচনের প্রক্রিয়া এগিয়ে নেওয়া হচ্ছে। বিভিন্ন বয়সের বাংলাদেশি অভিনয়শিল্পীদের নেওয়া হবে; আগ্রহীরা কাজী প্রোডাকশন্স হাউসের ওয়েবসাইটে দেওয়া নিয়মাবলী মেনে অডিশন দিতে পারেন।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + nine =