বাংলাদেশের গীতিকার-অভিনেতা-গায়ক ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে মনোনীত

বাংলাদেশ থেকে তিনজন মনোনয়ন পেয়েছেন পঞ্চমবারের মতো কলকাতায় অনুষ্ঠিত ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসে। এবারের আসরে গীতিকার হিসেবে মনোনয়ন পেয়েছেন আসিফ ইকবাল, সেরা প্লেব্যাক শিল্পী হিসেবে পেয়েছেন মাহতিম সাকিব, ‘প্রেমটেম’ গানের জন্য। আর ক্রিটিকস বিভাগে ‘ডিকশনারি’ ছবির জন্য সেরা অভিনেতার মনোনয়ন পেলেন মোশাররফ করিম। এবারের আসরটি বসছে ১৭ মার্চ কলকাতায়।

‘অল্প হলেও সত্যি’ সিনেমার ‘মায়ার কাঙাল আমি’ গানটির জন্য এই মনোনয়ন পান আসিফ ইকবাল। সৌম্যজিৎ আদকের পরিচালনায় ২০২১ সালে টলিউডে মুক্তি পায় ছবিটি। ‘মায়ার কাঙাল আমি’ গানটি অমিত-ঈষানের সুরে গেয়েছেন ঈষান। যিনি একই গানের জন্য প্লেব্যাক শিল্পীর নমিনেশনও পেয়েছেন।

আসিফ ইকবাল বলেন, ‘প্রথমত বাংলাদেশি হিসেবে ভারত থেকে যে এমন একটা নমিনেশন পাবো, সেটাই ভাবিনি। আমি তো ফিল্মের জন্য খুব বেশি লিখিনি। টলিউডে এবারই প্রথম লিখলাম। সেখান থেকে এমন সাড়া পাবো ভাবিনি। গানটি সেখানে ভালো প্রশংসিত, সেটুকুই ঠিক আছে। তবে অ্যাওয়ার্ড কর্তাদের কান পর্যন্ত পৌঁছাবে সেটা বিশ্বাস করতে এখনও দ্বিধা হচ্ছে। তবে আমি গ্রেটফুল আমার শিল্পী-সুরকার ও নির্মাতাদের প্রতি। তারা চেয়েছেন বলেই আমি গানটা লিখতে পেরেছি।’

ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’র এবারের আসরে আসিফ ইকবালের সঙ্গে সেরা গীতিকবির আরও নমিনেশন পেয়েছেন সৃজাত, অনুপম, নীলাঞ্জন চক্রবর্তী, সাকী ব্যানার্জি ও শিবব্রত বিশ্বাস।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − five =