বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অনিশ্চিত কোহলি

পহেলা জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ঐ ম্যাচে ভারতের হয়ে মাঠে নামার সম্ভাবনা নেই দলের সেরা তারকা বিরাট কোহলির। বিশ্রামের জন্য ছুটি বাড়িয়ে নিয়েছেন তিনি। এছাড়া যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে আগামী ৩০ মে ভারত ছাড়ার কথা রয়েছে কোহলির। এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে এলিমিনেটর থেকে বিদায় নেয় কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরপরই ভারতের প্রথম ব্যাচের সাথে বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রে উড়ে যাবার কথা ছিলো কোহলির।

কিন্তু আইপিএল থেকে ছিটকে যাবার পর ছুটি নিয়েছেন কোহলি। দলের সাথে দেরিতে যোগ দেওয়ার কথাও বিসিসিআইকে জানিয়েছেন তিনি।  ৩০ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়বেন কোহলি। বিসিসিআই এক কর্মকর্তা বলেন, ‘কোহলি বোর্ডকে বলেছে, দেরিতে দলে যোগ দিবে। ৩০ মে ভোরে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হবে। তার অনুরোধ মেনে নিয়েছে বিসিসিআই।’

বিশ্বকাপে অংশ নিতে ধাপে ধাপে যুক্তরাষ্ট্র যাবে ভারত দল। গতকাল প্রথম ধাপে ভারতের বেশ কিছু খেলোয়াড় রওনা দিয়েছে। ঐ ব্যাচে কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও অধিনায়ক রোহিত শর্মার সাথে আরও কয়েকজন ক্রিকেটার ছিলেন। চলতি আইপিএলে ব্য্যট হাতে সেরা ফর্মে ছিলেন কোহলি। টুর্নামেন্টে ১৫ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরিতে সর্বোচ্চ ৭৪১ রান করেছেন তিনি।

বিশ্বকাপের আগে মাত্র একটি প্রস্তুতিমূলক ম্যাচই খেলবে ভারত। বিশ্বকাপে ‘এ’ গ্রুপে কানাডা, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ভারত। ৫ জুন নিউ ইয়র্কে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে দ্বিতীয়বারের মত বিশ^কাপ জয়ের মিশন শুরু করবে ভারত। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিতেছিলো মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × three =