বাংলাদেশের রাষ্ট্রদূত ও উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যানের বৈঠক

আজ উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম এবং উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ এর মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উজবেকিস্তান এয়ারওয়েজের ডেপুটি চেয়ারম্যানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত ড. মনিরুল ইসলাম বাংলাদেশ-উজবেকিস্তানের ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্কের বর্তমান অবস্থা ও অগ্রগতির চিত্র তুলে ধরে দু’দেশের মধ্যকার ব্যবসায়িক, বিনিয়োগ সম্পর্ককে আরো গতিশীল ও ফলপ্রসূ করতে ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার ওপর জোর গুরুত্ব আরোপ করেন। উজবেকিস্তানের ঐতিহাসিক ও ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শনে বাংলাদেশের জনগণের আগ্রহের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন যে, সরাসরি ফ্লাইট পরিচালনা দু’দেশের পর্যটন ও সংস্কৃতিক সহযোগিতাকে বিকশিত করার পাশাপাশি তা দু’দেশের জনগণের মধ্যকার বিরাজমান বন্ধুত্বকে আরো গভীর ও শক্তিশালী করবে।

চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার তাৎপর্য ও যৌক্তিকতার  বিষয়ে রাষ্ট্রদূতের মতামতকে সমর্থন পূর্বক এ বিষয়ে উজবেক এয়ারওয়েজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তাকে অবহিত করেন। ঢাকা-তাসখন্দ রুটে উজবেক এয়ারলাইন্স চালুর বিষয়ে বিদ্যমান চ্যালেঞ্জসমূহ নিরসনে তিনি রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ-উজবেকিস্থানের মধ্যকার সম্পর্কে নতুন মাত্রা যোগ করার প্রয়াসে সরাসরি ফ্লাইট পরিচালনার ব্যাপারে উভয়ই তাদের চলমান প্রচেষ্টা ও যোগাযোগ অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × four =