বাংলাদেশ  ছেত্রীকে আটকাতে ছক কেটে রেখেছে

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে আজ বাংলাদেশের বিপক্ষে ভারতীয় অধিনায়ক দিল্লির তারকা আবারও সবচেয়ে বড় প্রভাবক হয়ে উঠতে পারেন! যদিও লাল-সবুজ দলের কোচ প্রতিপক্ষের সুনীল ছেত্রীকে রুখতে ছক কষে রেখেছেন সুকৌশলে। তাই এখন দায়িত্বটা বেশি সামলাতে হবে তপু বর্মণ-তারিক কাজীদের।

সবশেষ বিশ্বকাপ বাছাইয়ে ছেত্রীর জোড়া গোলেই ম্যাচ হারে বাংলাদেশ। সুযোগ সন্ধানী এই স্ট্রাইকারকে কোনওভাবেই আটকে রাখা যায়নি। বাইচুং বুটিয়ার পর বাংলাদেশের বড় আতঙ্কের নাম এই ছেত্রী। দু’বার সাফ জিতেছেন। জাতীয় দলের হয়ে তার প্রাপ্ত ৭৫ গোলের ৫টি আবার বাংলাদেশের বিপক্ষে।

পরিস্থিতি এমন হয়ে দাঁড়িয়েছে, বাংলাদেশ যখনই স্বপ্ন দেখা শুরু করে, তখনই হন্তারকের ভুমিকায় দেখা দেন তিনি। সর্বশেষ গত জুনে কাতারে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ড্রয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু শেষ মুহূর্তে ছেত্রীর জোড়া গোল হতাশায় ডুবিয়েছে বাংলাদেশকে।

আজ (সোমবার) মালে জাতীয় স্টেডিয়ামে অন্তত আগের ভুল করতে চাইবে না জামাল ভূঁইয়ারা। রক্ষণে স্তম্ভ তপু বর্মণ তো বেশ সজাগ। আগেই বলেছেন, প্রতিপক্ষদের আটকে দেওয়ার জন্য সবরকমের চেষ্টা চালিয়ে যাবেন।

আর ভারতে কোচিংয়ের সুবাদে ছেত্রীকে ভালো করেই জানা কোচ অস্কার ব্রুজনের। শিষ্যদের তাই টিপস দিয়ে রেখেছেন সেভাবেই। হয়তো আজ ছেত্রীদের আটকে রাখা গেলে নতুন কিছু হলেও হতে পারে। ২০০৩ সালের পর যে দল জয়ের মুখ দেখেনি। র‌্যাঙ্কিংয়ে প্রায় অসম প্রতিপক্ষের বিপক্ষে এক পয়েন্ট নিতে পারলে সেটাও মন্দ নয়।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + 20 =