বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে খেলবেন তামিম

টি-টোয়েন্টি দিয়ে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ শুরু করবে বাংলাদেশ। তবে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে খেলবেন না তামিম। টাইগারদের ওয়ানডে ক্যাপ্টেন লড়বেন পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে। ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ের মাঠে নিজের ফেরার লক্ষ্যটা ঠিক সেভাবেই সাজিয়েছেন এ তারকা ক্রিকেটার।তার আগে জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচ দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন তামিম। সেখানে নিজেকে ঝালিয়ে নিয়ে তবেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন তিনি।

মাঠে ফেরা নিয়ে তামিম ক্রিকবাজকে বলেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা আমাকে ৭ নভেম্বর থেকে স্পিনের বিপক্ষে অনুশীলনের পরামর্শ দিয়েছেন। এখন এনসিএলের পঞ্চম রাউন্ড দিয়ে মাঠে ফেরার কথা ভাবছি। আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠিনি। তবে পুনর্বাসনের তিন সপ্তাহ কাটিয়ে ফেলেছি। অনুশীলনে ফেরার আগে আরও এক সপ্তাহ সময় আছে হাতে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করেই নভেম্বরের মাঝামাঝিতে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাবর আজমরা।

ইনজুরি কাটিয়ে উঠতে না পারায় আর তরুণ ক্রিকেটারদের দলে জায়গা করে দিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। অবশ্য তার আগে থেকে টি-টোয়েন্টিতে খেলছেন না তিনি। নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফেরেন তামিম। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে ছিলেন দর্শক হয়ে। দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন মাঠের বাইরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে নিজের নাম প্রত্যাহার করলেও ব্যাটিং ফর্মটা ফিরে পেতে নেপাল পাড়ি জমান তামিম। খেলেন এভারেস্ট প্রিমিয়ার লিগে।তবে টুর্নামেন্ট শেষ করে আসতে পারেননি। আঙ্গুলের চোট নিয়ে ফের মাঠের বাইরে চলে যান।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে দলীয় অনুশীলন শুরু হওয়ার কথা ১২ নভেম্বর। তবে বিসিবির চিকিৎসকদের পরামর্শ নিয়ে ৭ নভেম্বর থেকে অনুশীলন শুর করবেন তামিম।শুরুতে স্পিন বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং অনুশীলন শুরু করবেন। পরে ধীরে ধীরে পূর্ণ অনুশীলনে নামবেন।

মিরপুরে পাকিস্তানের বিপক্ষে দেশের ছেলেরা টি-টোয়েন্টি খেলবে ১৯, ২০ ও ২২ নভেম্বর। ২৬ নভেম্বর প্রথম টেস্ট মাঠে গড়াবে তামিমের হোম গ্রাউন্ড চট্টগ্রামে। ৪ নভেম্বর লাল-সবুজে প্রতিনিধিদের দ্বিতীয় টেস্ট শুরু হবে ঢাকায়।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 − six =