বিজয় উৎসব ঘিরে নানা আয়োজন

স্বাধীনতার ৫০ বছর ও বিজয় দিবস উপলক্ষে আজ রাজধানীর বিভিন্ন স্থানে আয়োজন করা হয়েছে বিশেষ অনুষ্ঠানের। এসব অনুষ্ঠানে বিশেষ চমক হিসেবে থাকছে কনসার্ট। এখন পর্যন্ত রাজধানীর তিনটি স্থানে কনসার্টের খবর পাওয়া গেছে—মানিক মিয়া অ্যাভিনিউ, হাতিরঝিল ও ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে। দেশের বিখ্যাত সংগীতশিল্পীরা গাইবেন এসব কনসার্টে।

মানিক মিয়া অ্যাভিনিউয়ে সকাল থেকে শুরু হয়েছে বিজয়ের আয়োজন। বিকেল গড়াতেই গান গাইতে মঞ্চে উঠবেন শিল্পীরা। জানা গেছে, এ কনসার্টে অংশ নেবেন ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, রফিকুল আলম, আবিদা সুলতানা, রেজওয়ানা চৌধুরী বন্যা, নকীব খান, বাপ্পা মজুমদারসহ অনেকেই। তারা প্রত্যেকেই নিজেদের জনপ্রিয় গানের পাশাপাশি গেয়ে শোনাবেন দেশের গান।

হাতিরঝিলের এম্পিথিয়েটারে ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ‘লাল সবুজের মহোৎসব’। আজ এ উৎসবের শেষ দিনে থাকছে বিশেষ চমক। এদিন গান গাইতে মঞ্চে উঠবেন নগর বাউল জেমস, হাসান ও এস আই টুটুল। রাত ৯টা থেকে শুরু হবে কনসার্ট।

এ আয়োজনের মাধ্যমে অনেক দিন পর বড় আকারের কোনো কনসার্টে দেখা যাবে হাসানকে। একসময়ের তুমুল জনপ্রিয় এই ব্যান্ডতারকা ইদানীং খানিকটা আড়ালে থাকলেও শ্রোতাদের কথা ভেবেই মঞ্চে ফিরছেন তিনি। জেমসের সঙ্গে অনেক দিন পর একই কনসার্টে গাইবেন—বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। ‘সুইটি’, ‘যারে উড়ে যা’, ‘এত কষ্ট কেন ভালোবাসায়’, ‘প্রশ্ন’সহ নিজের জনপ্রিয় গানগুলো গেয়ে শোনাবেন হাসান।

অন্যদিকে রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে বিজয় দিবস উপলক্ষে চলবে দিনব্যাপী নানা আয়োজন। সন্ধ্যার পর গান শোনাতে দর্শকদের সামনে আসবে জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’। তিনটি কনসার্টই সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

আজকের পত্রিকা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + seventeen =