বিটিভির এইচডি সম্প্রচার শুরু ২৫ ডিসেম্বর

এবার বিটিভির পর্দায় যুক্ত হচ্ছে এইচডি (হাই ডেফিনেশন)। যার ফলে আরও স্বচ্ছভাবে চ্যানেলটির সকল আয়োজন উপভোগ করতে পারবেন দর্শকরা।  শনিবার, ২৫ ডিসেম্বর প্রতিষ্ঠানটি গৌরবোজ্জ্বল ৫৭ বছর পেরিয়ে ৫৮ বছরে পদার্পণ করছে। এই উপলক্ষে বিটিভি ঢাকা কেন্দ্রে এদিন বিকাল সাড়ে ৫টায় এইচডি সম্প্রচারের উদ্বোধন করা হবে। সঙ্গে আরও থাকছে বিটিভিতে বঙ্গবন্ধু কর্নার উন্মোচন এবং ‘রঙ তুলিতে বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্র প্রদর্শনী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেন। এমনটাই জানিয়েছে বিটিভি’র জনসংযোগ বিভাগ।

বিশ্বে বাংলা ভাষার প্রথম টেলিভিশন স্টেশন হিসেবে স্বীকৃত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে রাষ্ট্রায়ত্ত এই গণমাধ্যমটি বদলেছে আমূল।

১৯৮০ সালে দর্শকদের রঙিন পর্দা উপহার দেয়ার মাধ্যমে নতুন যুগে পা রাখে বিটিভি। বিটিভি এখন টেরিস্টোরিয়াল, স্যাটেলাইট ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর ঢাকার তৎকালীন ডিআইটি ভবনের নিচতলায় টেলিভিশন চ্যানেলটির যাত্রা হয়। এরপর বাংলাদেশ জন্মের পরের বছর (১৯৭২) সরকারি প্রতিষ্ঠান হিসেবে শুরু করে বাংলাদেশ টেলিভিশন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আধুনিক প্রযুক্তি সংযুক্ত করে ১৯৭৫ সালের ৯ ফেব্রুয়ারি ডিআইটি ভবন থেকে বিটিভিকে রামপুরায় নিজস্ব ভবনে নেওয়া হয়।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + eight =