বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ২৪ ঘণ্টা সম্প্রচারে

রজতজয়ন্তী উদযাপনের দিন থেকে চট্টগ্রাম কেন্দ্র ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করছে চ্যানেলটি। এ উপলক্ষে আজ দুপুর ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তার মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেবেন। রজতজয়ন্তী ও ২৪ ঘন্টা কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

রজতজয়ন্তী উদযাপনের দিনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের অংশ হিসেবে সকাল ১০টায় হবে শোভাযাত্রা, বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, তথ্য ও সম্প্রচার সচিব মোহাম্মদ মকবুল হোসেন এবং বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন।

১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর মাত্র দেড় ঘণ্টার অনুষ্ঠান নিয়ে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের। নানা চড়াই-উতরাই পেরিয়ে এবার ২৫ বছর পার করছে কেন্দ্রটি। চট্টগ্রাম কেন্দ্রের ২৫ বছর পূর্তির দিন রোববার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর আগে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর দৈনিক ৬ ঘণ্টার কার্যক্রম শুরু করে বিটিভি চট্টগ্রাম। পরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের প্রচেষ্টায় ২০১৯ সালের ১৩ এপ্রিল ৬ থেকে ৯ ঘণ্টায় এবং ২০২০ সালের ২৬ জানুয়ারি ১২ ঘণ্টায় উন্নীত করা হয় অনুষ্ঠানের কার্যক্রম। সর্বশেষ চলতি বছরের ১০ জানুয়ারি থেকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র পরীক্ষামূলকভাবে ১৮ ঘণ্টা সম্প্রচার কার্যক্রম পরিচালনা শুরু করে।

ঢাকা পোস্ট 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × three =