বেকসুর মুক্ত শাহরুখপুত্র আরিয়ান

উপযুক্ত প্রমাণের অভাবে শাহরুখপুত্র আরিয়ানসহ ৬ অভিযুক্তের নাম চার্জশিট থেকে বাদ দিলো ভারতের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো। শুক্রবার (২৭ মে) মুম্বাইয়ের প্রমোদতরি মাদক মামলায় চার্জশিট জমা দেয় এনসিবি। গত বছর অক্টোবরে এই ঘটনায় আরিয়ানসহ ১৯ জনকে গ্রেফতার করে এনসিবি। মাদক সেবন এবং পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মামলা দায়ের করে প্রতিষ্ঠানটি। কিন্তু এত মাস পর মামলা থেকে আরিয়ানদের বেকসুর বলে মুক্তি দিলো এনসিবি।

শুক্রবার এনসিবি জানিয়েছে, সিট যেভাবে তদন্ত এগিয়ে নিয়ে গেছে তাতে প্রমাণের অভাব রয়েছে। সিটের তদন্তের ওপর ভিত্তি করে ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ ওঠে এবং এনডিপিএস আইনে একাধিক ধারায় মামলা দায়ের হয়। কিন্তু বাকি ৬ জনের বিরুদ্ধে প্রমাণের অভাবে মামলা দায়ের করা হচ্ছে না।

গত বছর ২ অক্টোবর আরিয়ানের কাছ থেকে কোনও কিছুই বাজেয়াপ্ত করা হয়নি। তার ফোনের চ্যাট দেখে তাকে সন্দেহের বশে গ্রেফতার করা হয়।

এনসিবির দাবি, সেই সময় এক অভিযুক্তের সাক্ষ্যের ওপর ভিত্তি করে মামলা হয়েছিল। কিন্তু পরে সাক্ষীর বয়ান পাল্টে যায়। অভিযুক্তরা মাদক নিয়েছিলেন কিনা তার জন্য কোনও পরীক্ষাই হয়নি। গত বছর ৩ অক্টোবর আরিয়ানকে আদালতে পেশ করা হয়। এবং একদিনের জন্য এনসিবি হেফাজতে পাঠানো হয়। পরের দিন এনসিবি আরিয়ানকে ফের হেফাজতে নেয়। তখন তারা দাবি করে, যদিও আরিয়ানের কাছ থেকে কোনও মাদক পাওয়া যায়নি, কিন্তু প্রমাণ পেতে এক সপ্তাহ তদন্তের জন্য প্রয়োজন।

গত ২৮ অক্টোবর বম্বে হাইকোর্ট আরিয়ানের জামিন মঞ্জুর করে। এরপর এক মাসের মধ্যে আরিয়ানকে গ্রেফতার করা এনসিবির জোনাল ইউনিয়নের প্রধান সমীর ওয়াংখেড়কে এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। ৮ মাস পর এই মামলা থেকে অব্যাহতি পেলেন শাহরুখপুত্র।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + eight =