বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি প্রধানের দায়িত্বে আজমেরী হক বাঁধন

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫ তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি প্রধানের দায়িত্ব পালন করবেন তিনি। বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই।

বাঁধন আজকের পত্রিকাকে বলেন, ‘আসলে এটা আমার জন্য অনেক সম্মানের ও আনন্দের। পাশাপাশি ভয়েও আছি বলা যায়, বিচারকার্য খুব কঠিন জিনিস। তবে এটি আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা। রেহানা মরিয়ম নূর নিয়ে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ঘুরেছি, উৎসবে কাজ নিয়ে ঘোরার মধ্যে একটা আনন্দ আছে। এবার বিচারকের দায়িত্বে যাচ্ছি, রোমাঞ্চ কাজ করছে।’

এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম। বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কমপিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন।

এই বিভাগটি ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 1 =