ভারতীয় অভিনেত্রী সাই পল্লবীর জন্মদিন আজ

সাই পল্লবী ১৯৯২ সালের ৯ই মে তামিলনাড়ুর কোয়েম্বাটোরে একটি বাদাগা পরিবারে জন্মগ্রহণ করেন। তার আদি শহর তামিলনাড়ুর নীলগিরি জেলার কোটাগিরি। তার পিতামাতা হলেন সেন্থামরাই কানন এবং রাধা। তার একটি ছোট বোনেন নাম পূজা। যিনি একজন অভিনেত্রী হিসেবেও কাজ করেছেন। তিনি কোয়েম্বাটোরে বেড়ে ওঠেন এবং আভিলা কনভেন্ট স্কুলে তার পড়াশুনা করে শিক্ষিত হন।

২০১৬ সালে তিবিলিসি স্টেট মেডিকেল ইউনিভার্সিটি থেকে তার মেডিকেল অধ্যয়ন শেষ করা সত্ত্বেও তিনি এখনও ভারতে একজন মেডিকেল প্র্যাকটিশনার হিসাবে নিবন্ধন করেননি। তিনি ত্রিচিতে ৩১ আগস্ট ২০২০-এ তার ফরেন মেডিকেল স্নাতক পরীক্ষা ( এফএমজিই ) দিয়েছিলেন। পল্লবী তামিল, ইংরেজি, হিন্দি এবং জর্জিয়ান ভাষায় অনর্গল কথা বলতে পারেন। পরবর্তীতে তিনি সিনেমা শিল্পে কর্মজীবনের পর মালয়ালম এবং তেলেগু ভাষা শিখেছিলেন।

সাই পল্লবী একজন ভারতীয় অভিনেত্রী এবং নৃত্যশিল্পী। তিনি সাধারণত তামিল, তেলেগু এবং মালায়ালাম চলচ্চিত্রে অভিনয় করেন এবং সাই পল্লবী নামে অধিক পরিচিত৷ চারটি ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ এবং দুটি সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড সহ বেশ কয়েকটি পুরস্কার জিতেছেন এবং ফোর্বস ম্যাগাজিন দ্বারা ২০২০ সালে ভারতের ৩০ অনূর্ধ্ব ৩০-এর একজন হিসাবে স্থান পেয়েছেন।

সাই পল্লবী সকলের নজরে আসেন ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত মালায়ালাম চলচ্চিত্র “প্রেমাম” এর মাধ্যমে, সেখানে তিনি মালার চরিত্রে অভিনয় করেন৷ সিনেমাটি ব্যাপক সাফল্য লাভ করে এবং ব্লকবাস্টারের তকমা পায়৷ যেটি তখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী মালায়ালাম চলচ্চিত্র। এরপর তিনি জনপ্রিয় অভিনেতা দুলকার সালমান – এর সাথে “কালি” নামক একটি চলচ্চিত্রে অভিনয় করেন, যেটি মুক্তি পায় ২০১৬ সালে৷ এরপর ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত রোমান্টিক চলচ্চিত্র ফিদার মাধ্যমে তিনি তেলুগু সিনেমায় প্রবেশ করেন৷ সিনেমাটিতে তিনি ভানুমতি চরিত্রে অভিনয় করেন এবং বরুণ তেজ ছিলেন তার সহ-অভিনেতা৷ যখন ফিদা টেলিভিশনে প্রদর্শিত হয়েছিল, তখন এটা সর্বাধিক টিআরপি রেটিং পেয়েছিল, এমনকি ৫ম বার দেখানোর সময়ও টিআরপি সর্বোচ্চ ছিল৷ “দিয়া” সিনেমায় অভিনয়ের মাধ্যমে তিনি তামিল চলচ্চিত্রে অভিষেক ঘটান, যার পরিচালক ছিলেন বিজয়৷

একটি প্রশিক্ষিত নৃত্যশিল্পী পল্লবী বিজয় টিভি প্রচারিত ২০০৮ সালের ডান্স রিয়ালিটি শো উংগালিল ইয়ার আধুতা প্রভু দেবা তে অংশগ্রহণ করেন। তিনি ইটিভি তেলুগু এর ড্যান্স রিয়ালিটি শো ধি আল্টিমেট ড্যান্স শো (ডি৪) তেও অংশগ্রহণ করেন।

তিনি ধাম ধুম চলচ্চিত্রে একটি ছোট্ট চরিত্রে কাঙ্গানা রানাওয়াত এর সাথে হাজির হন। ২০১৪ সালে ছাত্রাবস্থায় পরিচালক আলফোনসে পুঠারেন তাকে তার নতুন চলচ্চিত্রে প্রেমাম এর মালার চরিত্রের জন্য নির্বাচিত করেন। তিনি ছুটি চলাকালে শুটিং সম্পন্ন করেন এবং ছুটি শেষে আবারো পড়াশোনায় যোগ দেন। ২০১৪ সালে এক মাসের ছুটি নিয়ে তিনি আবারো তার ২য় চলচ্চিত্র কালি তে অভিনয় করেন যা ২০১৬ সালের মার্চ মাসে মুক্তি পায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × three =