ভারতীয় সংগীতশিল্পী নেহা কাক্কারের জন্মদিন আজ

নেহা কক্কড় একজন ভারতীয় গায়িকা। তিনি ২০০৬ সালে তিনি আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ইন্ডিয়ান আইডল-এর দ্বিতীয় মৌসুমে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তিনি শেষ আটে পৌঁছানোর আগেই ছিটকে যান। এছাড়া তিনি ২০১৪ সালে সনি টিভির “কমেডি সার্কাস কে টানসেন” -এ অংশগ্রহণ করেন। বর্তমানে, তিনি জী টেলিভিশনের সা রে গা মা পা লিল চ্যাম্পস শো-এর বিচারকের দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালে, তিনি তার প্রথম অ্যালবাম নেহা-দ্য রক স্টার প্রকাশ করেন, যার সঙ্গীত পরিচালনা করেছেন মিত ব্রাদার্স। তার অন্য কাজসমূহের মধ্যে রয়েছে – ইয়ারিয়া চলচ্চিত্রের “সানি সানি”, দ্য শৌকিন্স চলচ্চিত্রের “মানালি ট্রান্স”, গাব্বার ইজ ব্যাক চলচ্চিত্রে হানি সিংয়ের সাথে “আও রাজা”, ফাটা পোস্টার নিকলা হিরো চলচ্চিত্রের “ধাতিং নাচ”, কুইন চলচ্চিত্রের “লন্ডন তুমাকদা”, সত্যমেব জয়তে চলচ্চিত্রের “দিলবার”, মেইয়াং চ্যাংয়ের সাথে “হাঞ্জু” (অ্যালবাম) এবং গিপ্পি গ্রেওয়ালের সাথে “প্যাট লাইংগে” (অ্যালবাম)।

নেহা কক্কড় ১৯৮৮ সালের ৬ই জুন উত্তরাখণ্ডের ঋষিকেশে জন্মগ্রহণ করেন। তিনি বলিউডের নেপথ্য কণ্ঠশিল্পী সোনু কক্কড়ের ছোট বোন এবং তার ভাই টনি কক্কড়ও একজন গায়ক। নেহা দিল্লিতে বেড়ে ওঠেন এবং নতুন দিল্লির উত্তম নগরের নিউ হলি পাবলিক স্কুলে পড়াশোনা করেন। তিনি চার বছর বয়সে গান গাওয়া শুরু করেন। এছাড়া তিনি বিভিন্ন পূজার অনুষ্ঠানে গান গাইতেন। একাদশ শ্রেণিতে পড়াকালীন ইন্ডিয়ান আইডলের দ্বিতীয় মৌসুমে অংশগ্রহণ করেন।

২০০৬ সালে তিনি আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ইন্ডিয়ান আইডল-এর দ্বিতীয় মৌসুমে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই প্রতিযোগিতার পর তিনি ২০০৮ সালে মিট ব্রসের সুরে নেহা দ্য রক স্টার অ্যালবামের মধ্য দিয়ে সঙ্গীত শিল্পে প্রবেশ করেন। ২০১৩ সালে তিনি ফাটা পোস্টার নিকলা হিরো চলচ্চিত্রের “ধাতিং নাচ” গানে কণ্ঠ দেন। ২০১৪ সালে তিনি কুইন চলচ্চিত্রের “লন্ডন তুমাকদা” গানে কণ্ঠ দেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 3 =