ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হওয়ার পথে রণবীরের ‘রামায়ণ’

নীতেশ তিওয়ারি পরিচালিত বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘রামায়ণ’ নিয়ে উন্মাদনা যেন বাড়ছে। মাঝেমধ্যে রামায়ণের সেট থেকে একাধিক ছবিও প্রকাশ্যে চলে আসছে। এবার জানা গেল মুক্তির আগে নতুন রেকর্ড গড়ল সিনেমাটি। ভারতের সব থেকে ব্যয়বহুল ছবি হতে চলেছে এটি। ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর ৮৩৫ কোটি রুপিতে নির্মাণ করা হচ্ছে সিনেমাটি।

সিনেমাটিতে রণবীর কাপুর, সাই পল্লবীকে দেখা যাবে রাম ও সীতার ভূমিকায়। আর এই রামায়ণ হতে যাচ্ছে ভারতের সব থেকে ব্যয়বহুল ছবি। তাও এই খরচ হচ্ছে কেবল রামায়ণের পার্ট ওয়ান বানানোর জন্য।

প্রসঙ্গত, রণবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১’ নির্মাণে খরচ হয়েছিল ৪৫০ কোটি রুপি। এবার সেসব কিছুকে টপকে হিন্দি ছবির ক্ষেত্রে একটা বেঞ্চমার্ক তৈরি করে ৮৩৫ কোটি রুপিতে বানানো হচ্ছে রামায়ণ। তবে ভারতে এর আগে ৫০০ কোটি রুপি বাজেটে একাধিক ছবি বানানো হয়েছে। আর এই ছবিগুলো হলো ‘কল্কি ২৮৯৮ এডি’, ‘আদিপুরুষ’ এবং ‘আরআরআর’।

রামায়ণ সিনেমার সেট থেকে রণবীর-সাই পল্লবীর লুক ফাঁসরামায়ণ সিনেমার সেট থেকে রণবীর-সাই পল্লবীর লুক ফাঁস

জানা গেছে, ২০২৬ সালে মুক্তি পেতে পারে ‘রামায়ণের পার্ট ১’। শুটিং হওয়ার পর ৬০০ দিন ধরে কেবল পোস্ট প্রোডাকশনের কাজ চলবে এই ছবির!

উল্লেখ্য, রণবীর কাপুরকে শেষবার দেখা গেছে ‘অ্যানিমেল’ সিনেমায়। রামায়ণ ছাড়া তাঁকে সামনে দেখা যাবে আলিয়া ভাট ও ভিকি কৌশলের সঙ্গে ‘লাভ অ্যান্ড ওয়ার’ ছবিতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 5 =