মমতাজ উদদীন নাট্যকার পুরস্কার পাচ্ছেন রতন সিদ্দিকী

প্রথমবারের মতো ধর্মান্ধতাবিরোধী নাটক রচয়িতা অধ্যাপক ড. রতন সিদ্দিকীকে মমতাজ উদদীন নাট্যকার পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।  নাট্যজন মমতাজ উদদীন আহমদের ৮৮তম জন্মজয়ন্তী স্মরণে মমতাজ উদদীন আহমদ সংগ্রহশালা থেকে এ ঘোষণা দেওয়া হয়।

মমতাজ উদদীন আহমদ সংগ্রহশালার পক্ষে সাংবাদিক আবেদ খান এ বছর নাট্যগ্রন্থ হিসেবে ধর্মান্ধতাবিরোধী নাটক নির্বাচিত করেন। সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য ভবনের সত্ত্বাধিকারী তোফাজ্জল হোসেনের অর্থায়নে পুরস্কারটি প্রদান করা হবে।

পুরস্কার হিসেবে নাট্যকার পাচ্ছেন নগদ ১০ হাজার টাকা এবং বিশ্বসাহিত্য ভবন থেকে প্রকাশিত অধ্যাপক মমতাজ উদদীন আহমদ রচিত প্রায় ৭০টি গ্রন্থ। গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়। উল্লেখ্য, অধ্যাপক মমতাজউদদীন আহমদ নাট্যজন পুরস্কার নামে ইতোমধ্যে একটি পুরস্কার বাংলা একাডেমি থেকে প্রদান করা হচ্ছে।

নাটকের বইকে উৎসাহিত করতে মমতাজউদদীন আহমদ সংগ্রহশালা এরকম একটি পুরস্কার প্রবর্তনের উদ্যোগ গ্রহণ করেছে বলে সাংবাদিক আবেদ খান জানান। মমতাজউদদীন আহমদ সংগ্রহশালার সমন্বয়কারী শাহরিয়ার মাহমুদ প্রিন্স জানান, অভিনেত্রী ফেরদৌসী মজুমদার আগামী ২৯ জানুয়ারি ড. রতন সিদ্দিকীর হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 − one =