মুক্তির আগেই পকেটে ৩৯৪ কোটি রুপি

এ বছর এখন পর্যন্ত বলিউডে সবচেয়ে বেশি ব্যবসা করেছে হৃতিক রোশনের ‘ফাইটার’। এরপর আর কোন সিনেমা বক্স অফিসে তেমন ঝড় তুলতে পারেনি। বছরের শেষ অংশে মুক্তি পাবে বেশ কিছু বড় সিনেমা। মুক্তির অপেক্ষায় প্রভাস, দীপিকা, অমিতাভ ও কমল হাসানের ‘কল্কি ২৮৯৮’। সিনেমাটি দক্ষিণ ভারতের হলেও দীপিকা-অমিতাভের জন্য বলিউডও বাজি ধরছে সিনেমাটি নিয়ে। আর সিনেমাটি মুক্তির আগেই আয় করেছে প্রায় ৪০০ কোটি রুপি। সে হিসেবে বলাই যায় বক্স অফিসে ঝড় তুলতে পারে দক্ষিণ ভারতের সিনেমাটি।

সিনেমাটি মুক্তির আগে কত টাকা ঘরে তুলেছে, সেই অঙ্ক নিয়ে আলোচনা শুরু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের খবর সেই অঙ্ক নাকি ৩৯৪ কোটি রুপি। যদিও প্রযোজনা সংস্থার পক্ষ থেকে এখনও এ রকম কিছু জানানো হয়নি। তবে এই সিনেমা ঘিরে উত্তেজনার পারদ যে চড়ছে তা বলাই যায়।

সিনেমাটি যুক্তরাষ্ট্র আর যুক্তরাজ্য থেকে ৮০ কোটি রুপির ব্যবসা করবে মনে করা হচ্ছে। বলিউড বাণিজ্য বিশ্লেষকেরা জানিয়েছেন, সিনেমাটিকে লাভের মুখ দেখতে হলে বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপির বেশি ব্যবসা করতে হবে।

এই সিনেমার ডিসট্রিবিউশন যেভাবে সাজানো হচ্ছে, আর যেরকম শর্তে সিনেমা হলগুলোকে চালাতে দেওয়া হচ্ছে, তাতে দর্শকদের ভালো রিভিও পেলেএই অঙ্ক সহজেই উঠে যাবে বলে মনে করছেন ভারতের সিনেমা বাণিজ্য বিশ্লেষকেরা।

তবে প্রভাস-দীপিকা আছেন বলেই, ৭০০ কোটি রুপির অঙ্ক উঠে আসা সহজ নয়। এর আগে মুক্তি পেয়েছিল প্রভাসের ‘আদিপুরুষ’। বিশ্বজুড়ে ব্যবসা হয়েছিল ৪০০ কোটি রুপিরও কম। এবার প্রভাসের সিনেমা কত দ্রুত ৫০০ কোটির ছুঁতে পারে, সেটা জানার অপেক্ষা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + one =