মুস্তাফিজকে মিস করেছে প্লে-অফে উঠতে ব্যর্থ ধোনির চেন্নাই

গতরাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরে যাওয়ায় চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে উঠতে পারেনি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ম্যাচ হারের পর হতাশার সুরে চেন্নাইয়ের অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড় জানান, মুস্তাফিজ না থাকার অভাব বোধ করেছে দল।

আইপিএলের লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিলো চেন্নাই ও ব্যাঙ্গালুরু। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২১৮ রান করে ব্যাঙ্গালুরু। জবাবে ৭ উইকেটে ১৯১ রান করে হার বরণ করে নেয় চেন্নাই।

লিগ পর্বের ১৪ ম্যাচ শেষে সমান ১৪ করে পয়েন্ট সংগ্রহ করেছে ব্যাঙ্গালুরু ও চেন্নাই। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় প্লে-অফের টিকিট পায় ব্যাঙ্গালুরু। শেষ ম্যাচে ২০১ রান করতে পারলেই ব্যাঙ্গালুুরুর রান রেট টপকে প্লে-অফে জায়গা করে নিতে পারতো চেন্নাই। রান রেটে সেই সমীকরণ মেলাতে পারেনি চেন্নাই।

শেষ ম্যাচে হারের কারণ জানাতে গিয়ে মুস্তাফিজের কথা স্মরণ করলেন চেন্নাই অধিনায়ক ঋতুরাজ। তিনি বলেন, ‘আমরা ফিজকে (মুস্তাফিজ) মিস করেছি।’

তিনি আরও বলেন, ‘তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরি বড় পার্থক্য গড়ে দিয়েছে। টপ অর্ডারে কনওয়েকে পাওয়া যায়নি। প্রথম ম্যাচ থেকেই চ্যালেঞ্জ ছিল। পাথিরানা ইনজুরিতে ছিলো। আমরা ফিজকেও মিস করেছি। যখন ইনজুরি সমস্যা থাকবে তখন দলের ভারসাম্য ধরে রাখা কঠিন হয়ে পড়ে।’

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলতে আইপিএলে ৯ ম্যাচ খেলেই দেশে ফিরে আসেন মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে ৯ ম্যাচে ২২.৭১ গড় এবং ৯.২৬ ইকোনমি রেটে ১৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। চেন্নাইয়ের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ফিজ।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − four =