রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান এর কুলখানি অনুষ্ঠিত

মরহুম রাষ্ট্রদূত, পররাষ্ট্র সচিব ও প্রধানমন্ত্রীর প্রাক্তন বিশেষ দূত মুক্তিযোদ্ধা জনাব ওয়ালিউর রহমান এর বিদেহী আত্মার শান্তি কামনায় আজ শনিবার বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন এর আয়োজনে কুলখানি ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। দুপুর থেকে দোয়া অনুষ্ঠানের পর বিকাল ৪টায় তার নিজস্ব বাসভবন রোড ৫, বাসা ২১, ধানমন্ডিতে কুলখানি আয়োজন করা হয়।

উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, ওয়ালিউর রহমান এর স্ত্রী শাহরুখ রহমানসহ পরিবারবর্গ, হেরিটেজ ফাউন্ডেশন এর সদস্যবৃন্দসহ আরও অনেকে।

রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান গত বুধবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। ওয়ালিউর রহমান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, রাষ্ট্রদূত ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৪২ সালের ২৬ ডিসেম্বর ঝিনাইদহ জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে পাকিস্তানের ফরেন সার্ভিসের চাকরি ছেড়ে মুজিবনগর সরকারে যোগদান করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি তার প্রতিষ্ঠিত বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + three =