লন্ডনে ওপেন এয়ার কনসার্টে গাইবেন জেমস

দীর্ঘ ১০ বছর পর গত ডিসেম্বরে যুক্তরাজ্যে কনসার্ট করেছিলেন নগর বাউল জেমস। ৭ ডিসেম্বর গান গেয়েছেন লন্ডনের দ্য রয়্যাল রিজেন্সিতে এবং ১০ ডিসেম্বর বার্মিংহামের একটি কনসার্টে। দেশে ফেরার চার মাস পেরোতেই আবার লন্ডন মাতাতে যাচ্ছেন জেমস। তবে এবারের কনসার্টটি অন্যবারের চেয়ে ভিন্ন। আগের কনসার্টগুলো ইনডোর হলেও এবারই প্রথম লন্ডনের কোনো ওপেন এয়ার কনসার্টে অংশ নেবেন জেমস। কনসার্টটি হবে ইস্ট লন্ডনের মাইল এন্ড স্টেডিয়ামে।

লন্ডনে প্রতিবছর বাংলাদেশ ফেস্টিভ্যাল নামের অনুষ্ঠান আয়োজন করা হয়। এবারও প্রবাসী বাঙালিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফেস্টিভ্যাল। আয়োজনের মূল আকর্ষণ হিসেবে থাকছে জেমসের গান। ২৬ ও ২৭ মে সেখানে গাইবেন জেমস। অনুষ্ঠানের আয়োজক নেক্সট স্টেজ ইভেন্ট।

খবরটি নিশ্চিত করে জেমসের ম্যানেজার রুবাইয়াত ঠাকুর জানিয়েছেন, কনসার্টে অংশ নিতে ২৩ মে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন জেমস। ২৬ ও ২৭ মে মাইল এন্ড স্টেডিয়ামে আয়োজিত কনসার্টে অংশ নেবেন। ২৯ মে ঢাকায় ফেরার কথা রয়েছে তাঁর।

লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের অন্যতম বড় মিলনমেলা বাংলাদেশ ফেস্টিভ্যাল। এই আয়োজনে বাংলাদেশিদের পাশাপাশি বিভিন্ন জাতি-গোষ্ঠীর মানুষেরা অংশ নিয়ে থাকেন। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্য নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতেই প্রতিবছর এই আয়োজন করা হয়। এতে তুলে ধরা হয় বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের নানা দিক। এবারের আয়োজনে আরও থাকবে বাউলগান, যাত্রাপালার প্রদর্শনী এবং বাংলা খাবারের ব্যবস্থা।

জানা গেছে, লন্ডন থেকে দেশে ফিরে আগামী মাসে কানাডা যাবেন জেমস। সেখানে টরন্টোর স্কারবোরোর মার্কহাম রোডের গ্লোবাল কিংডম মিনিস্ট্রিজ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে গান গাইবেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + two =