লিজেন্ড কমল হাসানের জন্মদিন আজ

ভারতের সবচে মেধাবী অভিনেতাদের শর্ট লিস্ট করা হলে অবশ্যই প্রথমদিকে আসবে তার নাম। এমনকি অনেকের মতে তিনিই ভারতের শ্রেষ্ঠ অভিনেতা। তিনি কমল হাসান। পদ্মভূষণ এবং পদ্মশ্রী পুরস্কারেও ভূষিত হয়েছেন তিনি। আজ এই অভিনেতার জন্মদিন। ৬৮ বছরে পা রাখতে চলেছেন তিনি। জন্মদিনে তার ভবিষ্যৎ সকল সিনেমার জন্য রইলো শুভকামনা! শুভ জন্মদিন লিজেন্ড!

২০০০ সালে তিনি এক মজার কান্ড করেছিলেন। ফিল্মফেয়ারকে একটি চিঠি লিখেছিলেন তিনি। চিঠিতে জানিয়েছিলেন,  তাকে যেনো এখন থেকে আর কোনো ক্যাটাগরিতে নমিনেশন না দেয়া হয়!  বরং তার বদলে যেনো ইন্ডাস্ট্রির প্রতিশ্রুতিশীল ইয়ং ট্যালেন্টদের এনকারেজ করা হয়!

সম্ভবত পুরস্কার নিতে নিতে তিনি ক্লান্ত হয়ে গিয়েছিলেন! ক্লান্ত না হয়ে উপায়-ই বা কী?!  সাউথ ফিল্মফেয়ার এবং ফিল্মফেয়ার মিলে নমিনেশন পেয়েছিলেন ৩১ বার এবং এরমধ্যে ১৭ বার-ই পুরস্কার ঘরে তুলেছিলেন! এছাড়া ন্যাশনাল এওয়ার্ড পেয়েছেন ৪ বার।

তার অভিনীত সবচে বেশি সংখ্যক সিনেমা ভারত থেকে অস্কারের মঞ্চে প্রতিনিধিত্ব করেছে! মোট কথা, ভারতে সিনেমা সংক্রান্ত এমন কোনো পুরস্কার বোধহয় আর বাদ নেই যা তিনি পাননি!

বহুদিন পর লোকেশ কানাগারাজের ‘বিক্রম’ দিয়ে কামব্যাক করছেন। জন্মদিন উপলক্ষে মুক্তি পেয়েছে এই সিনেমার ছোট্ট একটি ক্লিপস! সেই সামান্য সময়েই তার উপস্থিতি দর্শক মাতিয়েছে।

দি সিনেমেটস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 − 9 =