শর্টফিল্ম ‘চক্রাকার’ তৈরি হয়েছে স্মার্টফোনে

স্যোশাল মিডিয়া ফেসবুক, ইউটিউবে এখন প্রশংসা কুঁড়াচ্ছে নির্মাতা রনি ভৌমিকের নতুন নির্মাণ স্বল্পদৈর্ঘ্য চক্রাকার। নির্মাণের ধরণ, গল্প, অভিনয়শৈলী তো রয়েছেই- বড় চমক হলো পুরো স্বল্পদৈর্ঘ্যটি নির্মিত হয়েছে স্মার্টফোনে।

সম্প্রতি নতুন মডেলের একটি স্মার্টফোন ভিভো এক্স৮০ ৫জি’র প্রচারণার অংশ হিসেবে চক্রাকারের নির্মাণ শুরু করেন রনি। স্বল্পদৈর্ঘ্যটির দৃশ্য ধারণও হয়েছে এই স্মার্টফোনে। জানা গেছে, ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় এর শ্যুটিং করা হয়েছে। আর মুক্তি পেয়েছে ভিভো বাংলাদেশের নিজস্ব ওয়েবসাইটে।

মফস্বলের মধ্যবিত্ত পরিবারের এক মা আর ছেলের মধ্যেকার সম্পর্ক, আবেগ-ভালোবাসা, আর তার মধ্যে আলঝেইমারের হানা; এই নিয়ে আবর্তিত হয়েছে শর্টফিল্মটির গল্প।

‘চক্রাকার’-এ অভিনয় করেছেন আফসানা মিমি, নোভা ফিরোজ, ইয়াশ রোহান ও আরিয়ান মোহাম্মদ দিহান। পরিচালনার পাশাপাশি ‘চক্রাকার’ এর চিত্রনাট্য লেখেন রনি ভৌমিক। চিত্রগ্রাহক ছিলেন মোহাম্মদ তৌকির ইসলাম।

রনি ভৌমিক বলেন, “মোবাইল ফোন দিয়ে কাজ করার সুবিধা হচ্ছে, এটার ব্যবহার যেহেতু সহজ, তাই অনেক ডাইনামিক শট নেওয়া যায়। মোবাইল ফোনে শুট করার অভিজ্ঞতা আমার জন্য একেবারেই নতুন। আমরা যারা প্রফেশনালি কাজ করি, তাদের জন্য এটা একটু চ্যালেঞ্জিং। যারা নতুন নির্মাতা, তারা যে গল্পটি বলতে চান, সেটি অকপটে একটি ভালো মোবাইল ফোন দিয়ে শুট করতে পারেন। বড় আয়োজনের অপেক্ষা না করে এভাবে সহজেই দর্শকদের সামনে নিজেদের কনটেন্ট নিয়ে হাজির হতে পারেন নতুন নির্মাতারা।’’

সারাবাংলা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × five =