শাড়িতে মেট গালা মাতালেন আলিয়া

মেট গালা মানেই ফ্যাশন প্যারেড। নিউইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্টের কস্টিউম ইনস্টিটিউটে প্রতিবছরের মে মাসের প্রথম সোমবার অনুষ্ঠিত হয় এ ফ্যাশন শো। ফ্যাশন দুনিয়ার সবচেয়ে বড় এই আসরে উপস্থিত হন জনপ্রিয় তারকারা। এতে অংশ নেওয়ার জন্য তারকাদের থাকে দীর্ঘ প্রস্তুতি।

সবাই চান ভিন্নধর্মী পোশাক পরে তাক লাগিয়ে দিতে। সে কারণে কোন তারকা কী পোশাক পরলেন মেট গালায়, তা নিয়ে থাকে ব্যাপক আগ্রহ। এবারের আসরে বলিউড থেকে অংশ নিয়েছেন আলিয়া ভাট। এই নিয়ে দ্বিতীয়বার মেট গালার রেড কার্পেটে পা রাখলেন অভিনেত্রী।

শাড়িতেই এবার আগুন ঝরালেন আলিয়া। মেট গালায় তাঁর পোশাক নিয়ে সারা বিশ্বের গণমাধ্যমে চলছে আলোচনা। অভিনেত্রী এক ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, প্রায় দুই হাজার ঘণ্টা সময় ব্যয় করে তৈরি হয়েছে তাঁর ফুলেল শাড়ি, যার আঁচল ২৩ ফুট লম্বা। ডিজাইন করেছেন সব্যসাচী মুখার্জি। ১৬৩ জন কারুশিল্পী পুরো শাড়িতে ডিজাইন ফুটিয়ে তুলেছেন, যা তৈরিতে সময় লেগেছে ১ হাজার ৯৬৫ ঘণ্টা।

মেট গালায় তারকাদের ঝলমলে উপস্থিতি ও আলিয়ার ফুলেল শাড়ি নিয়ে আলোচনা যখন তুঙ্গে, তখন এ ফ্যাশন ইভেন্ট নিয়ে বিপরীত মন্তব্য জানিয়েছেন ‘মিস্টার ইন্ডিয়া’খ্যাত ভারতীয় পরিচালক শেখর কাপুর। ইনস্টাগ্রামে পাশাপাশি দুটি ছবি পোস্ট করেছেন তিনি। একটি ছবি মেট গালার রেড কার্পেটে তোলা হলিউড তারকা জেন্দায়ার, অন্যটি গাজার এক ক্ষুধার্ত মেয়ের। শেখর কাপুর লিখেছেন, ‘এমন জমকালো অনুষ্ঠান দিয়ে বাস্তব জগতের চিত্র আড়াল করা হচ্ছে। একদিকে মানুষ ক্ষুধায় কাঁদছে, অন্যদিকে চলছে ফ্যাশন উন্মাদনা। এ আমরা কোন পৃথিবীতে বাস করছি!’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × two =