শিল্পী সমিতির ইফতারে অনুষ্ঠিত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আয়োজনে শুক্রবার ইফতার মাহফিলের আয়োজন করা হয়। রাজধানীর মগবাজারের একটি কনভেনশন হলে আয়োজন করা হয় ইফতারের। এই আয়োজন মধ্যমণি হয়ে আসেন ‘আম্মাজান’ খ্যাত কিংবদন্তী অভিনেত্রী শবনম।

 

সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের আমন্ত্রণে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন বলে জানান এই অভিনেত্রী।

 

তাকে ঘিরেই চলে শিল্পীদের মিলন মেলার এই অনুষ্ঠান। ইফতার মাহফিলে বক্তব্যও রাখেন এই অভিনেত্রী।

 

অনুষ্ঠানে শবনম ছাড়াও উপস্থিত ছিলেন আলমগীর, রিয়াজ, ফেরদৌস, অনন্ত জলিল, বর্ষা, নিপুণ, কেয়া, সাইমন, ইমনসহ চলচ্চিত্রের অনেক তারকা।

 

ইফতার শুরুর আগে লিখিত বক্তব্য দেন শবনম। বলেন, ‘জীবনে অনেক অপ্রাপ্তি থাকলেও বহুদিন পর সিনেমার মানুষের কাছে এসে যে ভালোবাসা পেয়েছি, তাতে চিরঋণী আমি। প্রায় দুই যুগ সিনেমার বাইরে, তারপরও আপনারা আমাকে মনে রেখেছেন, এটাই আমার অনেক বড় প্রাপ্তি।’

 

 

অনুষ্ঠানে আলমগীর বলেছেন, “চলচ্চিত্রে এখন থেকে ‘আমি’ নয়, ‘আমরা’ শব্দটা ধারণ করতে হবে সবাইকে। এক হয়ে সবাই মিলে কাজ করতে হবে। চলচ্চিত্রের ভালো চাই, আমাদের চলচ্চিত্র আবারও হারানো গৌরব ফিরে পাক, এই প্রত্যাশা করি।’’

 

 

বরেণ্য নির্মাতা ও অভিনেতা কাজী হায়াত পরিচালিত কালজয়ী ‘আম্মাজান’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছিলেন শবনম। সিনেমাটি এখনো দর্শক হৃদয়ে জায়গা করে আছে। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া ‘আম্মাজান’-এর পর আর কোনো সিনেমায় কাজ করেননি শবনম।

 

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এতে সভাপতি পদে বিজয়ী হন ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ খান ও নিপুণের মধ্যকার জটিলতা এখন আদালত পর্যায়ে রয়েছে। ফলে এই পদে এখনো কেউ দায়িত্ব পাননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + seventeen =