শিল্পী সমিতি নির্বাচনে প্রার্থী হতে পারেন ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। শিগগিরই নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।সম্ভাব্য প্রার্থীরা প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। কথা বলছেন সমিতির সদস্যদের সঙ্গে। এবারের নির্বাচনে চিত্রনায়িকা নিপুণ একটি প্যানেল তৈরি করবেন বলে জানা গেছে।  কয়েকদিন ধরেই খবর ছড়িয়েছে, নিপুণের প্যানেল থেকে নাকি সভাপতি পদে নির্বাচন করবেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

চার দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে থাকা ইলিয়াস কাঞ্চন এ বিষয়ে এখনো মুখ খুলেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ঘনিষ্ঠজন শুক্রবার জানান, নিপুণের প্যানেলে ইলিয়াস কাঞ্চন নির্বাচন করবে কথাটা ঠিক না। অনেকেই এসেছেন, তার সঙ্গে আলাপ করেছেন। সব শিল্পীরা চাচ্ছেন ইলিয়াস কাঞ্চন নির্বাচনে প্রার্থী হোক।

তিনি আরও জানান, যে কয়েকটি প্যানেলের নাম শোনা যাচ্ছে সবাই ইলিয়াস কাঞ্চনকে নির্বাচনের অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। ইলিয়াস কাঞ্চন নিজেও নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছেন। তবে কার প্যানেল থেকে কিংবা নির্বাচনে অংশ নেবেন কিনা সে বিষয়ে ৮ জানুয়ারির পর আনুষ্ঠানিক ভাবে জানাবেন।

দীর্ঘ ক্যারিয়ারে সাড়ে ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন। চলচ্চিত্রের এক সময়ের এই দাপুটে নায়ক ‘নিরাপদ সড়ক চাই’-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। প্রথম স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যুর পর তিনি নিরাপদ সড়ক চাই আন্দোলন গড়ে তোলেন ইলিয়াস কাঞ্চন।

বাৎসরিক সড়ক দুর্ঘটনায় সারাদেশে কতজন মানুষ মারা যান সেই পরিসংখ্যান করেন ইলিয়াস কাঞ্চন। আর প্রতি বছরের ৮ জানুয়ারি সেটি সরকারের কাছে জমা দেন। বর্তমানে এই পরিসংখ্যান নিয়ে ব্যস্ত আছেন এই অভিনেতা। এ কারণেই শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপাতত কিছু জানাতে চান না।

বাংলা নিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − fifteen =