শুভর নতুন গান

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নতুন গান নিয়ে আসছেন সারেগামাপা খ্যাত সংগীতশিল্পী শুভ দাশ। গানের শিরোনাম ‘ও মাঝিরে’। গানটি লিখেছেন ও সুর করেছেন পশ্চিমবঙ্গের সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী গৌতম ঘোষাল। ভিডিও পরিচালনা করেছেন মোহাম্মদ তরিকুল ইসলাম। আগামীকাল শুভর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

ও মাঝিরে গানটি নিয়ে শুভ বলেন, ‘সাম্প্রতিক সময়ে কাভার গানের আধিপত্যে মৌলিক গানের সংখ্যা কমে যাচ্ছে। কিন্তু আমি বিশ্বাস করি, একজন শিল্পীর পরিচয় হচ্ছে মৌলিক গান। সেই জায়গা থেকে নিয়মিত মৌলিক গান করার চেষ্টা করছি। দুর্গাপূজা উপলক্ষে প্রকাশ পাচ্ছে ও মাঝিরে গানটি। এটি লিখেছেন ও সুর করেছেন আমার সংগীতগুরু গৌতম ঘোষাল। তাঁর কাছে দীর্ঘদিন আধুনিক গানে তালিম নিচ্ছি। আশা করি আমাদের গানটি সবার ভালো লাগবে।’

মায়ের কাছেই সংগীতের হাতেখড়ি শুভর। ২০২১ সালে সংগীতের উচ্চতর তালিমের জন্য ভারতে যান তিনি। ২০২২ সালে ভারতের সংগীতবিষয়ক রিয়েলিটি শো জি বাংলা সারেগামাপার মূল পর্বে জায়গা করে নিয়ে পরিচিতি পান শুভ। এরপর মৌলিক গানের কাজ শুরু করেন। ইতিমধ্যে প্রকাশ পেয়েছে তাঁর বেশ কিছু গান। শুভর উল্লেখযোগ্য কয়েকটি গান হলো মিলন খানের লেখা ও শেখ সাদি খানের সংগীতায়োজনে ‘কখনোই বলব না’, রিটন অধিকারী রিন্টুর কথায় ও শফিক তুহিনের সুরে ‘যা কিছু ছিল আমারই অনুকূলে’, মানিক জসিমের কথা ও সুরে ‘বছর পরে’ ইত্যাদি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × two =