শ্রীলংকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম দুই ম্যাচেও টস জিতে আগে ফিল্ডিং করেছিলো টাইগাররা।

তৃতীয় টি-টোয়েন্টির জন্য সিরিজের প্রথম দুই ম্যাচের একাদশই অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ। তবে তিনটি পরিবর্তন এনে শেষ ম্যাচের একাদশ সাজিয়েছে শ্রীলংকা। ইনজুরি আক্রান্ত মাথিশা পাতিরানার জায়গায় নুয়ান থুশারা, আবিস্কা ফার্নান্দোর জায়গায় ধনাঞ্জয়া ডি সিলভা এবং দিলশান মাদুশঙ্কার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন অধিনায়ক হাসরাঙ্গা ডি সিলভা।

সিরিজের প্রথম ম্যাচে শ্রীলংকা ৩ রানে এবং দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে জয় পায়। প্রথম দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ সমতা বিরাজ রয়েছে। এ ম্যাচ জিতলেই শ্রীলংকার বিপক্ষে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ।

সব মিলিয়ে এখন পর্যন্ত ১৫টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এরমধ্যে বাংলাদেশের জয় ৫টিতে এবং শ্রীলংকার জয় ১০ ম্যাচে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মাহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলি।

শ্রীলংকা একাদশ: হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও নুয়ান থুশারা ।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve − 6 =