সংগীতশিল্পী এলিটা করিমের জন্মদিন আজ

এলিটা করিম বাংলাদেশের একজন নামকরা পপ গায়িকা হিসেবে বেশ পরিচিতি লাভ করেছেন। তার পুরো নাম দিলশাদ করিম এলিটা। জন্ম চট্টগ্রাম শহরের হাটহাজারীতে। বাবা মোহাম্মদ নুরুল করিম। মা দিলরুবা বেগম। বাবার চাকরির সুবাদে শৈশব কেটেছে সৌদি আরবে।

২০০১ সালে ব্ল্যাক ব্যান্ডের সাথে জড়িত হন এলিটা। ২০০৯ সালে বের হয় প্রথম মিক্সড অ্যালবাম ‘আমার পৃথিবী’। ‘মিথ্যা’ শিরোনামে অ্যালবামটির একটি গানে ব্যান্ডের ভোকালিষ্ট জন। জনের এর সাথে কণ্ঠ দেন তিনি। সে সময় শ্রোতামহলে গানটি বেশ সাড়া ফেলে। পরবর্তীতে গড়ে তোলেন তার নিজের ব্যান্ড ‘রাগা’। ব্যান্ডের নামেই একটি অ্যালবামও বের করেন তিনি।

২০০৯ সালে ‘অন্তহীন’ নামে এলিটার মিক্সড অ্যালবামটি বাজারে বেশ আলোচিত হয়। তাছাড়া আইসিসি বিশ্ব টুয়েন্টি২০ প্রতিযোগিতার সূচনা সঙ্গীত চার ছক্কা হৈ হৈ গানটিতে অন্য সবার মত কণ্ঠ দেন তিনি। ২০০৩ সালে বিনোদন প্রতিবেদক হিসেবে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সাথে যুক্ত হন তিনি।

কিশোরী ও নারী পাচারের উপর একটি স্টোরির জন্য ২০০৯ সালে রেডক্রস ইন্টারন্যাশনাল তাকে অ্যাওয়ার্ড প্রদান করে। গান ও সাংবাদিকতার বাইরে রেডিও জকি হিসেবেও কাজ করেন এলিটা। আর সমাজের উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশ গ্রহণের জন্য তিনি যুক্ত আছেন ‘জাগো ফাউন্ডেশনের’ সঙ্গে।

গান, সাংবাদিকতা ও রেডিও জকির বাইরে এলিটা বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। তাদের মধ্যে মুকিম ব্রাদাস, এবং ক্লোজ আপ আছে আসার গল্পে নাটকে অভিনয় করেছেন। ২০১৫ সালে নির্মাতা আশফাক নিপুনকে বিয়ে করেন। ‘নওয়াব চাটগাঁ’ নামের একটি রেস্টুরেন্টও খুলেছেন এলিটা।

এলিটার প্রথম একক অ্যালবাম ‘এলিটা’। ২০১৫ সালে জিরোনা বাংলাদেশ এর ব্যানারে প্রকাশিত এই একক অ্যালবামটি সাজানো হয়েছে তার উল্লেখ্য ১০ টি গান দিয়ে। সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির, অদিত, সন্ধি এবং শাকের। অ্যালবামের গানগুলো লিখেছেন রবিউল ইসলাম জীবন, ফুয়াদ, সন্ধি প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + 15 =