সংগীত-চিত্র ‘ফিরে এসো বঙ্গবন্ধু’র শুভ মুক্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশিত হলো ‘ফিরে এসো বঙ্গবন্ধু’ গান। এটি লিখেছেন কলকাতার স্বনামধন্য গীতিকার শুভদ্বীপ চক্রবর্তী। গানটির সুর করেছেন কলকাতার জনপ্রিয় সংগীত পরিচালক চিরন্তন ব্যানার্জি। গানটি নিয়ে তৈরি হয়েছে ভিডিও। বাংলাদেশ, কলকাতা এবং যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্ক সিটিতে এর দৃশ্যধারণ হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে ভিডিওতে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পী তনিমা হাদি, মারভীন অধিকারী রুপম। কলকাতা থেকে কণ্ঠশিল্পী জয়তী চক্রবর্তী, রাঘব চ্যাটার্জি, চিরন্তন ব্যানার্জি ও শুভদ্বীপ চক্রবর্তী। বাংলাদেশ থেকে অংশ নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী, আলোচিত ব্যান্ড ‘স্পন্দন’ এবং নতুন প্রজন্মের কণ্ঠশিল্পী এ. পি. শুভ।

জানা গেছে, জাতির জনকের দীর্ঘ সংগ্রামী জীবন এবং বাংলাদেশের মহান স্বাধীনতার মহিমা তুলে ধরতে ক্যালিফোর্নিয়ার ‘এইচডি বাংলা’ টেলিভিশনের উদ্যোগে ও সার্বিক তত্ত্বাবধানে নির্মিত হয়েছে ভিডিওটি। গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এটি।

রাইজিংবিডি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 − 6 =