সঙ্গীতশিল্পী কর্ণিয়া জন্মদিন আজ

জাকিয়া সুলতানা কর্ণিয়া বাংলাদেশী সঙ্গীতশিল্পী। তিনি ২০১২ সালে অনুষ্ঠিত চ্যানেল নাইন-এর পাওয়ার ভয়েস প্রতিযোগিতায় রানার্স আপ হন। এ প্রজন্মের সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। কণ্ঠের যাদুতে মুগ্ধ করে যাচ্ছেন শ্রোতাদের। শুরুটা হয়েছিল বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ই।

নিয়মিত লাইভ কনসার্ট মঞ্চ মাতিয়েছেন। জাকিয়া সুলতানা কর্নিয়া জন্ম গ্রহণ করেন ৮ই মে ১৯৮৯ সালে মাগুরা জেলা।তার পৈত্রিক বাড়ি ঝিনাইদহ। তার বাবা আবু বকর মা সেলিনা আক্তার।তার বাবার চাকরি সুত্রে ঢাকা তেই বেড়ে উঠেছেন।মাধ্যমিক পড়া-লেখা করেছেন বিএএফ শাহীন কলেজ, উচ্চ মাধ্যমিক পড়েছেন আইডিয়াল কমার্স কলেজ থেকে। বিবিএ করেছেন ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে।

তার গানের অ আ শিক্ষা তার মায়ের নিকট হতে।এর পর ষষ্ঠ শ্রেণীতে টিটু সিহাব এর কাছে গান শিখেন।এর পর সঙ্গীত কে আরো জোড়ালো করতে ছায়ানট এ ভর্তি হন, তারপর ওস্তাদ সঞ্জীব দের কাছে ক্ল্যাসিকসহ সব ধরনের গানের তালিম নিয়েছেন।এর পর বিভিন্ন সময় স্টেজ শো তে গান গাইতেন।

এর পর চ্যানেল নাইন এ পাওয়ার ভয়েস ২০১২ তে অংশগ্রহণ করে রানার্সআপ হন তার পর হতে একের পর এক গান করতে থাকেন।এর পর হতে আসিফ আকবর , আরেফিন রুমি,বেলাল খান সহ অনেকের সাথেই সংগীত গেয়েছেন।মিক্সড অ্যালবাম, ডুয়েট গান ও ১৫ এর ও অধিক চলচিত্রে গান গেয়েছেন আজ এই জনপ্রিয় সংগীতশিল্পী কর্ণিয়া জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইলো শুভ জন্মদিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 14 =