সন্ধ্যায় মিরপুরে অস্কারজয়ী এ আর রহমানের কনসার্ট

আজ মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় এ আর রহমান মাতাবেন ঢাকার মিরপুর। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বসছে এই জমকালো মেগা কনসার্ট। এতে অংশ নেওয়ার জন্য ২৪০ জনের বিশাল বহর নিয়ে সোমবারই ঢাকায় চলে আসেন মিউজিক ম্যাজিশিয়ান। একইদিন সন্ধ্যায় মহড়ায়ও অংশ নিয়েছেন।

সংগীতপ্রেমীদের কাছে এ আর রহমান মানে অন্তহীন এক আবেগ ও ভালোবাসার নাম। সংগীতের এই জাদুকর যখন পারফর্ম করেন, তখন হাজার-লাখো শ্রোতা মন্ত্রমুগ্ধ হয়ে শোনে। সেই এ আর রহমান দ্বিতীয়বারের মতো এসেছেন বাংলাদেশের ঢাকায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে ‘মুজিববর্ষ কনসার্ট’ শীর্ষক এ আয়োজন ২০২০ সালেই হওয়ার কথা ছিল। তবে মহামারি করোনাভাইরাসের কারণে তখন আসতে পারেননি এ আর রহমান। সেজন্য কনসার্ট স্থগিত করা হয়। দুই বছর পর সেই আয়োজন আলোর মুখ দেখছে আজ।

জানা গেছে, এই কনসার্টে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি সামনে বসে উপভোগ করবেন এ আর রহমানের গান। এ জন্য মিপুর এলাকায় নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা।

কনসার্টে এ আর রহমান ছাড়া বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী মমতাজ ও কালজয়ী ব্যান্ড মাইলস পারফর্ম করবে। বিকেল সোয়া চারটা থেকে মধ্যরাত অব্দি চলবে কনসার্ট। এতে প্রায় ১০ হাজার দর্শক উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

দর্শকদের প্রবেশের জন্য স্টেডিয়ামের গেট খোলা হবে দুপুর ১টায়। সেটা বন্ধ করা হবে সাড়ে ৫টায়। আয়োজন শুরু হবে বিকাল সাড়ে ৪টা ২০ মিনিটে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে। সাড়ে ৪টায় মঞ্চে উঠবে মাইলস। ব্যান্ডটি ৫টা ১৫ মিনিট পর্যন্ত গাইবে।

এরপর মঞ্চে উঠবেন মমতাজ। তিনি গাইবেন সোয়া ছয়টা পর্যন্ত। তারপর মাগরিবের বিরতি। সন্ধ্যা ৭টা নাগাদ স্টেডিয়ামে হাজির হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উপস্থিতিতে ফের জাতীয় সংগীত পরিবেশন করা হবে।মূল আকর্ষণ এ আর রহমান স্টেজে উঠবেন ৭টা ১৫ মিনিটে। রাত ১২টা পর্যন্ত ৩৫টি গান পরিবেশন করবেন তিনি। এর মাঝে এশার নামাজের বিরতিও থাকছে।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + thirteen =