অনুদানের সিনেমায় সাংবাদিক চরিত্রে অলংকার

সিনেমায় নাম লেখালেন ছোট পর্দার অভিনেত্রী অলংকার চৌধুরী। ২০২১-২২ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত ‘মুক্তির ছোট গল্প’ নামের সিনেমায় অভিনয় করেছেন তিনি। সিনেমার গল্প লিখেছেন মিজানুর রহমান রুবেল। নির্মাণ করেছেন মাসুদ জাকারিয়া সাবিন। এরই মধ্যে শুটিং শেষ করেছেন অলংকার। শেষ হয়েছে ডাবিংয়ের কাজও।

সিনেমায় অলংকার অভিনয় করেছেন একজন সাংবাদিকের চরিত্রে। তাঁর চরিত্রটির নাম নদী। তরুণ প্রজন্মের এই সাংবাদিক মাদকের বিরুদ্ধে সংগ্রাম করে। মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের যে ভূমিকা, তা তুলে ধরার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের স্বপ্নের দেশ গড়ে তোলার স্বপ্ন নিয়ে কাজ করতে চায়।

সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে অলংকার চৌধুরী বলেন, ‘১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর দেশ স্বাধীন হয়েছে। কিন্তু সত্যিই কি দেশ পুরোপুরি স্বাধীন হয়েছে? যুদ্ধ তো এখনো চলছে। ২০২০ সালে আমরা করোনার মতো মহামারির সঙ্গে যুদ্ধ করেছি। আমাদের জীবনে স্বাভাবিকতা এখনো ফিরে আসেনি। তরুণ প্রজন্মের একটা বড় অংশ মাদকাসক্ত হয়ে পড়ছে। মাদকের সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করতে হচ্ছে আমাদের। সেই যুদ্ধে শামিল হয় সাংবাদিক নদী। সিনেমায় নদী নামের সেই সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছি। মাসুদ জাকারিয়া সাবিন আমার ভীষণ প্রিয় পরিচালক। তাঁর নির্দেশনায় চলচ্চিত্রে কাজ করে খুব ভালো লেগেছে। সিনেমাটি নিয়ে আমি অনেক আশাবাদী।’

অলংকার জানিয়েছেন, শিগগির সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। সেন্সর ছাড়পত্র পাওয়ার পর চলতি বছরই মুক্তি পেতে পারে সিনেমাটি।

মুক্তির ছোট গল্প সিনেমায় আরও অভিনয় করেছেন নিপুণ, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

অন্যদিকে, অলংকার এখন শুটিং করছেন হিমেল ইসহাক পরিচালিত বিটিভির ‘জোড়া শালিক’ ধারাবাহিক নাটকেরু।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × four =