সাকিব খেলবেন চট্টগ্রাম টেস্টে: মুমিনুল

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক জানালেন, চট্টগ্রাম টেস্ট খেলার জন্য প্রস্তুত সাকিব। টেস্টের আগের দিন শনিবার চট্টগ্রামে সংবাদ সম্মেলনের শুরুতেই মুমিনুল দূর করে দিলেন সাকিবকে নিয়ে অনিশ্চয়তা। তিনি বলেন, “(অনুশীলনে) দেখে তো ভালোই মনে হলো (সাকিবকে)। ব্যাটিং তো ভালোই করলেন আমার কাছে মনে হলো। হ্যাঁ, খেলবেন ইনশাল্লাহ।”

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে গত মঙ্গলবার কোভিড পজিটিভ হন সাকিব। প্রথম টেস্ট থেকে এই অলরাউন্ডার ছিটকে গেছেন বলেও আনুষ্ঠানিকভাবে জানায় বিসিবি। তবে বৃহস্পতি ও শুক্রবার মিলিয়ে তিন দফা পরীক্ষায় প্রতিবারই তিনি নেগেটিভ হন। শুক্রবার রাতেই যোগ দেন চট্টগ্রামে দলের সঙ্গে।

তবে সদ্য কোভিড থেকে ফেরায় তার শারীরিক অবস্থা নিয়ে সংশয় ছিল। শুক্রবার সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, সাকিবের শারীরিক অবস্থা দেখে তারা সিদ্ধান্ত নেবেন। ৬০-৭০ ভাগ ফিট হলেও সাকিবকে খেলানোর ঝুঁকি দল নেবে না।

অনুশীলনে সাকিবের কোনো ফিটনেস পরীক্ষা হতে দেখা যায়নি। আলাদা কোনো রানিং সেশনও ছিল না তার। আদতে কি তিনি ৭০ ভাগের বেশি ফিট? সরাসরি এই প্রশ্ন সাকিবের শারীরিক অবস্থার কথা মুমিনুল উল্লেখ করলেও জোর দিলেন মানসিক অবস্থার ওপর।

গত নিউ জিল্যান্ড সফরের পর দক্ষিণ আফ্রিকা সফর এবং এবার এই সিরিজে, প্রতিবারই সাকিবকে নিয়ে অনিশ্চয়তা দেখা গেছে অনেক। তাকে দলে পাওয়া নিয়ে সংশয়, টানাপোড়েন গত কয়েক বছরেই দেখা গেছে। এমন গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটারকে নিয়ে অনিশ্চয়তা মানে দলীয় পরিকল্পনাও ব্যহত হতে পারে বারংবার। তবে মুমিনুলের সমস্যা হয় না বলেই তিনি দাবি করলেন।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − 10 =