সিডনির স্টেট থিয়েটারে কামারের ‘অন্যদিন…’

এবার হেরিটেজ-লিস্টেড থিয়েটার সিডনির স্টেট থিয়েটারে দেখা যাবে কামার আহমাদ সাইমনের ‘অন্যদিন…’। আগামী ১৪ জুন সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের অফিশিয়াল সিলেকশানে দেখানো হবে সিনেমাটি।

বুধবার সকালে সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ বছরের প্রোগ্রাম ঘোষণা করেন ফেস্টিভ্যাল পরিচালক ন্যাশেন মুডলি। উৎসবে ৬৪টিরও বেশি দেশ থেকে মোট দুই শতাধিক ছবি নির্বাচিত হয়েছে, যার মধ্যে অন্যতম কামারের ‘অন্যদিন…’।

এশিয়ার ফেস্টিভ্যালগুলার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এবং অস্ট্রেলিয়ার বড় চলচ্চিত্র উৎসবগুলোর একটি হলো সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল। মহামারির জন্য গত দুই বছর বন্ধ থাকার পর ৮ জুন থেকে ১৯ জুন পর্যন্ত পুরোনো চেহারায় ফিরছে সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল। আয়োজকদের আমন্ত্রণে প্রযোজক সারা আফরিনসহ উৎসবে যোগ দেওয়ার কথা আছে ‘অন্যদিন…’ পরিচালক কামার আহমাদ সাইমনের।

সিডনির স্টেট থিয়েটারে ১৪ই জুন দুপুর তিনটায় প্রথম দেখানো হবে ‘অন্যদিন…’। এরপর আবার ১৮ তারিখ দুপুর একটায় ইভেন্ট সিনেমাসে দেখানো হবে ছবিটি।

কামার তার প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘শুনতে কি পাও’ যারা দেখেছেন তারা জানেন এইটা ফিকশন আর নন-ফিকশন ঘরানার ছবি, সেই অর্থে ‘অন্যদিন…’ একটা পুরাপুরি হাইব্রিড ছবি। ভ্যারাইটির মার্তা বালাগার প্রশ্নের জবাবে বলেছিলাম এইটা ১০০% ফিকশন এবং ১০০% নন-ফিকশন।

বাংলাদেশ ফ্রান্স এবং নরওয়ের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘অন্যদিন…’। গত নভেম্বরে আমস্টারডামের তুসিনস্কি থিয়েটারে বিশ্ব অভিষেক হয় সিনেমাটির। বিশ্বের লিড ফেস্টিভ্যালগুলোর অন্যতম আমস্টারডামের ইডফার আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রথমবারের মতো বাংলাদেশের কোনো ছবি হিসেবে আমন্ত্রিত হয়েছিল কামারের ‘অন্যদিন..’।

দেশ রূপান্তর

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen + nine =