স্কটল্যান্ডের বড় জয়ে বিপাকে ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে ওমানকে ৭ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ড। এ ম্যাচে স্কটল্যান্ডের বড়  জয়ে বিপাকে পড়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ৩ ম্যাচ জিতে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন স্কটল্যান্ড। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট আছে ইংলিশদের। ফলে প্রথম রাউন্ড থেকে বিশ্বকাপ শেষ করার শঙ্কায় পড়েছে ইংলিশরা।

নিজেদের শেষ দুই ম্যাচে শুধু জিতলেই চলবে না, রান রেটও অনেক বাড়াতে হবে ইংল্যান্ডকে। স্কটল্যান্ড (২.১৬৪) ও অস্ট্রেলিয়ার (১.৮৭৫) চেয়ে রান রেটে অনেক পিছিয়ে আছে জশ বাটলারের দল (-০.৩০৯)। নামিবিয়ার বিপক্ষে পরের ম্যাচ জিতলেই সুপার এইটের টিকিট পাবে অস্ট্রেলিয়া। অসিদের বিপক্ষে শেষ ম্যাচ থেকে অন্তত ১ পয়েন্ট পেলেই সুপার এইট নিশ্চিত স্কটিশদের। কিন্তু কোন পয়েন্ট না পেলেও, পরের রাউন্ডে যাবার ভালো সুযোগ থাকছে স্কটল্যান্ডের। শেষ দুই ম্যাচের যেকোন একটিতে ইংল্যান্ডের এক পয়েন্ট নষ্ট হলেই, পরের রাউন্ডে যাবে স্কটল্যান্ড। আর শেষ দুই ম্যাচ বড় ব্যবধানে জিততে না পারলেও বিদায় নিতে হবে ইংলিশদের।

ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগা টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রান করে ওমান। ওপেনার প্রতীক আথাভালে ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৪ রান করেন। এছাড়া শেষদিকে ৩৯ বলে অপরাজিত ৪১ রান করেন আয়ান খান। স্কটল্যান্ডের সাফিয়ান শরিফ ২ উইকেট নেন।

জবাবে ব্রান্ডন ম্যাকমুলেনের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ৪১ বল বাকি রেখে রান রেট বাড়িয়ে ম্যাচ জিতে নেয় স্কটল্যান্ড। তিন নম্বরে নেমে ৯টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে অনবদ্য ৬১ রান করেন ম্যাকমুলেন। ওপেনার জিওর্জি মুনসি ২টি চার ও ৪টি ছক্কায় ২০ বলে ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ম্যাচ সেরা হন ম্যাকমুলেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 5 =