স্করপিয়ন্সের সঙ্গে মঞ্চ গাইতে নিউ ইয়র্কে চিরকুট

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বিশ্বখ্যাত ব্যান্ড স্করপিয়ন্সের সঙ্গে গাইবে দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট। এ উদ্দেশে এখন নিউ ইয়র্কে অবস্থান করছেন ব্যান্ডের সদস্যরা। ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমি নিজের ফেসবুক অ্যাকাউন্টে এ নিয়ে কিছু ছবি পোস্ট করেছেন। এতে দেখা যাচ্ছে, নিউ ইয়র্কের টাইমস স্কয়ারের মেগা স্ক্রিনে স্করপিয়নসের পাশে চিরকুট ব্যান্ডের নাম ও সদস্যদের ছবি। ছবি শেয়ার করে সুমি লিখেছেন, ‘পৃথিবীকে জানাতে আমেরিকার ম্যানহাটনের টাইমস্কয়ারের বুকে চিরকুট-কে নিয়ে বাংলাদেশ!’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে শুক্রবার ম্যাডিসন স্কয়ার গার্ডেনে স্থানীয় সময় রাত ৮টায় শুরু হবে কনসার্ট। সেখানে একই মঞ্চে গাওয়ার কথা আছে দুই ব্যান্ডের। এর আয়োজক বাংলাদেশের আইসিটি বিভাগ, বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি ও ইউএনডিপি। স্পনসরদের মধ্যে রয়েছে সিটি ব্যাংক, ওয়ালটন, ইউনাইটেড গ্রুপ, বিকাশ, দারাজ, সিটি গ্রুপ, এডিএন টেলিকম ও একেএস।

বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের সঙ্গে নিউ ইয়র্কের এই ম্যাডিসন স্কয়ারের একটি বিশেষ সম্পর্ক রয়েছে। ৫০ বছর আগে একাত্তরে একই ভ্যেনুতে বাংলাদেশের মুক্তিকামী মানুষের জন্য কনসার্টের আয়োজন করেছিলেন জর্জ হ্যারিসন। সেখানে বিটলসের পাশাপাশি সেতার পরিবেশন করেছিলেন পণ্ডিত রবিশংকর। আরও ছিলেন বব ডিলান।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 3 =