‘স্টার ট্রেক’ ও ‘ট্রান্সফরমারস’ মুক্তির সময় পেছাল

জনপ্রিয় সিরিজ ‘ট্রান্সফরমারস’ ও ‘স্টার ট্রেক’-এর পরবর্তী কিস্তি পূর্বঘোষিত সময়ে মুক্তি পাচ্ছে না, বুধবার নতুন দিনক্ষণ ঘোষিত হয়েছে।

আগামী বছরের ২৪ জুন মুক্তির কথা ছিল ‘ট্রান্সফরমারস: রাইজ অব দ্য বিস্টস’, এখন মুক্তি পাবে মোটামুটি এক বছর পিছিয়ে ২০২৩ সালের ৯ জুন। দ্য ল্যান্ড ও ক্রিড টু-খ্যাত পরিচালক স্টিভেন কাপলের এ ছবিতে অভিনয় করেছেন অ্যান্থনি রামোস, ডমিনিক ফিশব্যাক ও লুনা লরেন ভালেজ। এ ছাড়া অপটিমাস প্রাইম ও অপটিমাস প্রাইমালের নেপথ্যে আছেন যথাক্রমে পিটার কুলেন ও রন পার্লমান।

বছর দেড়েক থমথমে অবস্থার পর এখন হলিউড মুক্তি দিচ্ছে বড় বড় বাজেটের ছবি, পাচ্ছে প্রত্যাশিত সাফল্যও। এর মাঝে পিছিয়ে গেল হাই-অকটেন দুই সাই-ফাই ফ্র্যাঞ্চাইজি।

১৯৯০ এর দশকের প্রেক্ষাপটে ‘রাইজ অব দ্য বিস্টস’-এর চিত্রায়ণ হয়েছে ব্রুকলিন ও পেরুতে। একই দশকের তুমুল জনপ্রিয় এনিমেটেড সিরিজ ‘বিস্টস ওয়ার্স: ট্রান্সফরমারস’ থেকে সিনেমাটি অনুপ্রাণিত।

অন্যদিকে ‘রাইজ অব দ্য বিস্টস’-এর মুক্তির দিন অর্থাৎ ২০২৩ সালের ৯ জুন থেকে সরে ২২ ডিসেম্বর মুক্তি পাবে ‘স্টার ট্রেক’ সিনেমার পরের ছবি। সিরিজের কয়েক দশকের ইতিহাসে রদবদল করে ছবিটি পরিচালনা করছেন ম্যাট শ্যাকম্যান। এতে থাকছে না ক্যাপ্টেন কৃকের মতো চরিত্র।

দুটো সিরিজের সঙ্গেই যুক্ত আছে হলিউডের নামি স্টুডিও প্যারামাউন্ট পিকচার্স। তাদের হাতে আছে ‘মিশন ইম্পসিবল’ সিরিজসহ একাধিক বড় বাজেটের ছবি।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × two =