‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ আগস্টে মুক্তি পাচ্ছে

পরিচালক এখলাস আবেদিন জানান, শিগগিরই মুক্তি পাচ্ছে তার পরিচালিত সিনেমা ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’। ছবিটির হল বুকিং শুরু হয়েছে এরইমধ্যে।

ছবিটির প্রসঙ্গে পরিচালক বলেন, ‘আমার ছবিটি একটি থিয়েটিরিয়াল সিনেমা। মানে সিনেমার মধ্যে সিনেমা। গল্পটি বুঝতে হলে পুরো সিনেমাটি দেখতে হবে। ১৯ আগস্ট মুক্তি দেয়ার ইচ্ছে আছে। জাতির পিতাকে নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি।

‘আমি যখন সিনেমাটির গল্প লেখা শেষ করি ও শুটিং শুরু করি তখন কিন্তু কেউ বঙ্গবন্ধুকে নিয়ে কাজ শুরু করেনি। ভালোলাগার বিষয় এখন অনেক কাজ হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে। একটা আবহ তৈরি হয়েছে।’

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি সিনেমায় অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, শর্মিমালা, রিয়াজ, সোহানা সাবা, ফজলুর রহমান বাবু, মাসুম আজিজ, সুব্রত, সুজাতা, বড়দা মিঠু প্রমুখ।

চিত্রপরিচালক এখলাস আবেদিন ঢাকাই সিনেমার একজন ব্যতিক্রমধর্মী পরিচালক। সিনেমা পরিচালনার পাশাপাশি তিনি একজন চিত্রনাট্য লেখক, গীতিকার ও সুরকার। অনেক গান আছে তার বিভিন্ন গায়ক গায়িকার ঠোঁটে।

২০১৬ সালে ‘ভালোবাসাপুর’ নামক একটি সিনেমা দিয়ে চিত্রপুরিতে আগমন। এরপর গল্প, গান আর সিনেমা নির্মাণ নিয়ে ব্যস্ততা এখন তার।

বেশ কিছুদিন আগে শেষ করেছেন শাপলা মিডিয়া প্রযোজিত একটি সিনেমার শুটিং। বর্তমানে ট্যাবু নামের একটি সিনেমার চিত্রনাট্য শেষ করেছেন।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 9 =