হানিফ সংকেতের সুরে দেশাত্মবোধক গানে ৫ গুণী শিল্পী

আসছে ঈদ উপলক্ষে নির্মিত ইত্যাদির চমকানো সব আয়োজনের মধ্যে একটি বিশেষ পর্ব হচ্ছে দেশাত্মবোধক গান। গানটিতে একসঙ্গে কণ্ঠ দিয়েছেন দেশ বরেণ্য ৫ জন সংগীতশিল্পী। তারা হলেন সাবিনা ইয়াসমিন, রবি চৌধুরী, শুভ্রদেব, এস আই টুটুল ও বাপ্পা মজুমদার।

ঈদের সময় শত শত অনুষ্ঠানের ভিড়ে অনেক শিল্পীকেই অনেকবার দেখা যাবে, কিন্তু এই ৫ জন গুণী শিল্পীকে ঈদে একমাত্র ইত্যাদি ছাড়া আর কোন অনুষ্ঠানে দেখা যাবে না।

ফাগুন অডিও ভিশনের এক মুখপাত্র জানায়, শিল্পীরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে গানটির ধারণ কাজে সহযোগিতা করেছেন। মিরপুর ইনডোর স্টেডিয়ামে কয়েক হাজার দর্শকের স্বতস্ফূর্ত করতালির মধ্য দিয়ে গানটি ধারণ করা হয়।

গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীত পরিচালনা করেছেন মেহেদী। গানটির চিত্রায়নে শিল্পীদের সঙ্গে অংশ নিয়েছে ট্রমা ইনস্টিটিউটস এর শতাধিক শিক্ষার্থী। যারা গানটির সঙ্গে বিভিন্ন কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন। কোরিওগ্রাফার ছিলেন মনিরুল ইসলাম মুকুল।

কথা ও সুরের ভিন্নতা, শিল্পীদের পরিবেশনা, চিত্রায়ন, শিক্ষার্থীদের চমকপ্রদ কোরিওগ্রাফি আর স্টেডিয়ামে উপস্থিত কয়েক হাজার দর্শকের করতালি-সব মিলিয়ে এবারের ঈদ ইত্যাদিতে গানটি ভিন্নরকম আবহ সৃষ্টি করেছে বলে জানায় ইত্যাদি কর্তৃপক্ষ।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনায় যথারীতি হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচার হবে এবারের ইত্যাদি। যেখানে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে এই গান।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 8 =