হার্ট অ্যাটাকের পর ইনজামাম হাসপাতালে

দিন তিনেক ধরেই বুকে ব্যথা অনুভব করছিলেন ইনজামাম-উল-হক। পরীক্ষায় ধরা পড়ে, এর মধ্যেই হার্ট অ্যাটাক হয়েছে তার। দ্রুত হাসপাতালে নেওয়া হয় পাকিস্তানের সাবেক এই অধিনায়ককে। জরুরি ভিত্তিতে এনজিওপ্লাস্টি করা হয়। লাহোরের হাসপাতালে এখন স্থিতিশীল আছেন পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন।

বুকে ব্যথা অনুভব করার পর প্রাথমিকভাবে পরীক্ষায় কোনো সমস্যা ধরা পড়েনি ইনজামামের। কিন্তু অস্বস্তি না কমায় সোমবার আবার পরীক্ষা করান ৫১ বছর বয়সী সাবেক ব্যাটসম্যান। সেখানেই ধরা পড়ে, তিনি হার্ট অ্যাটাক করেছেন। এরপর দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

এনজিওপ্লাস্টির পর অবস্থা স্থিতিশীল হলেও চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে ইনজামামকে।

পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপের নায়কদের একজন ইনজামাম। প্রায় ১৫ বছর তিনি ছিলেন দলের ব্যাটিংয়ের বড় ভরসা ও বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫ সেঞ্চুরিতে ২০ হাজার ৫৫১  রান তার, পাকিস্তানের হয়ে ১৮ হাজার রানও নেই আর কারও। পেস বোলিংয়ের বিপক্ষে ক্রিকেট ইতিহাসেই সেরা ব্যাটসম্যানদের একজন মনে করা হয় তাকে।

পাকিস্তানকে তিনি নেতৃত্ব দেন ৩১ টেস্ট ও ৮৭ ওয়ানডেতে। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর জাতীয় দলের ব্যাটিং পরামর্শক, প্রধান নির্বাচকসহ নানা ভূমিকায় পাকিস্তানের ক্রিকেটে দেখা গেছে তাকে। এছাড়া আফগানিস্তানের প্রধান কোচ হিসেবেও ছিলেন তিনি বেশ সফল।

সাম্প্রতিক সময়ে নিজের ইউটিউব চ্যানেলে সমসাময়িক ক্রিকেট নিয়ে সরব দেখা গেছে তাকে।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 7 =