হাসপাতালেই পালিত হলো তিশার জন্মদিন

ঢাকাই চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। সাম্প্রতিক সময়ে মুক্তি পেয়েছে তাঁর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। স্বামী মোস্তফা সরয়ার ফারুকীর নির্মাণে এই চলচ্চিত্রে তিশা ছাড়াও অভিনয় করেছেন তাঁদের কন্যা ইলহামও। সিনেমাটির সাফল্যে যখন প্রশংসায় ভাসছিলেন তাঁরা, এমন সময় হঠাৎ অসুস্থতার কবলে পড়েন ফারুকী। মাইল্ড স্ট্রোকের কারণে জরুরি ভিত্তিতে তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়। টানা কয়েকদিন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। সম্প্রতি ফিরেছেন বাসায়। এদিকে, তাঁর বাসায় ফেরার কয়েক দিন পরই অসুস্থ হয়ে পড়ে ইলহাম। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন।

এমন ঝড়-ঝাপটার সময়ে এলো তিশার এবারের জন্মদিন। আজ এই নন্দিত অভিনেত্রী পা রেখেছেন ৪২ বছরে। ১৯৮২ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন তিনি। আর জন্মদিনের প্রথম প্রহরে হাসপাতালেই তিশাকে সারপ্রাইজ দিয়েছেন ফারুকী। অভিনেত্রীর জন্য ছোট্ট একটি কেক কেটে সেখানেই জন্মদিন পালন করা হয়েছে। আর উপহার হিসেবে তিশাকে একটি আংটিও দিয়েছেন ফারুকী।

এতে আপ্লুত তিশা। সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেত্রী লিখেছেন, ‌‘আমার জীবনে অনেক অভিজ্ঞতার মধ্যে আরও এক অভিজ্ঞতা যোগ হলো। হসপিটালে বসে জন্মদিন পালন করলাম। থ্যাংকস ফারুকী জীবনের এতো ঝড়ের মধ্যে আমার জন্মদিনটা মনে রাখার জন্য।’ সঙ্গে জুড়ে দিয়েছেন ভালোবাসার ইমোজি।

প্রসঙ্গত, হাসপাতালে ভর্তি রয়েছে তিশা-ফারুকীর মেয়ে ইলহাম। সম্প্রতি সন্তানের ক্যানুলা করা হাতের ছবি প্রকাশ করে তিশা লেখেন, ‘আল্লাহ মানুষের অনেকভাবেই পরীক্ষা নেয়। আমার পরিবারেরও পরীক্ষা চলছে। সবাই ইলহামের জন্য দোয়া করবেন প্লিজ।’

১৯৯৫ সালে নতুন কুঁড়ি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনের মধ্যে দিয়ে মিডিয়ায় পা রাখেন তিশা। গান দিয়ে শুরু হয়েছিল তাঁর এই পথচলা। এরপর ১৯৯৭ সালে অনন্ত হীরার লেখা ও আহসান হাবীবের প্রযোজনায় ‘সাতপেড়ে কাব্য’ নামের একটি নাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের শুরু। ২০০৩ সাল থেকে অভিনয় ও মডেলিংয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। তারপর টেলিভিশন নাটকে দর্শকদের কাছে প্রিয়মুখ হয়ে ওঠেন এই অভিনেত্রী। ক্যারিয়ায়ে অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। বর্তমানে যদিও চলচ্চিত্রেই থিতু হয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + 18 =