১৯তম জাতীয় সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনারের রেজিস্ট্রেশন শুরু হয়েছে

বিনা রিং ও বিনা অপারেশনে হৃদরোগের স্থায়ী চিকিৎসা পদ্ধতিটি বাংলাদেশে প্রচলন করেছেন, সাম্য ও বিপ্লবের কবি মোহন রায়হান। আমেরিকার প্রখ্যাত হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ অধ্যাপক ড. ডিন অর্নিশ কর্তৃক প্রবর্তিত ও ভারতের খ্যাতিমান হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড় কর্তৃক বিকশিত এই চিকিৎসা পদ্ধতিটি ‘সাওল হার্ট সেন্টার’ বিশ্বে ১৩২টি শাখার মাধ্যমে প্রদান করে আসছে। বিশ্বের আন্তর্জাতিক চেইন হার্ট কেয়ার সেন্টারের বাংলাদেশ শাখা — ‘সাওল হার্ট সেন্টার (বিডি) লি. দেশের কয়েক লক্ষ মানুষকে হৃদরোগ মুক্ত রেখেছে।

‘সাওল হার্ট সেন্টার (বিডি) লি.’—এর উদ্যোগে বিশ্বখ্যাত হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়—এমডি’র ‘১৯তম জাতীয় সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩১ মে, ২০২৪ শুক্রবার, সকাল ৮টায়, বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন দৈনিক বাংলার মোড়ে, জাতীয় ক্রীড়া পরিষদের ‘শহীদ শেখ কামাল মিলনায়তনে’। এই উপলক্ষে ৫ মে, ২০২৪ রবিবার, বেলা ১১টায়, সাওল হার্ট সেন্টার (বিডি) লি.—এর ‘কাজল মিলনায়তনে’ অনুষ্ঠিত হয়ে গেল ‘সাংবাদিক সম্মেলন’। সেমিনার নিয়ে সাওল হার্ট সেন্টার (বিডি) লি.—এর চেয়ারম্যান কবি মোহন রায়হান বলেন, “এই জাতীয় সেমিনারটি করোনাত্তর প্রথম সেমিনার হবে। এর আগেও ২০১৯ সালে হওয়া ১৮তম জাতীয় সেমিনারে সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সেমিনারে যোগ দিয়েছিলেন।“

সেমিনারটি জনসাধারণের জন্য উন্মুক্ত এবং প্রবেশের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ২১০০ টাকা প্রদানের মাধ্যমে অনলাইনে এবং সরাসরি ঢাকা, চট্টগ্রাম ও সিলেট ব্রাঞ্চ অফিস থেকে রেজিস্ট্রেশন করা যাবে। ৫ই মে অনলাইনসহ ৩টি শাখায় রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে বলে কর্তৃপক্ষ জানান। অনলাইনে রেজিস্ট্রেশন করতে যেতে হবে- https://getsetrock.com/ এবং সেমিনার সম্পর্কে বিস্তারিত জানা যাবে- www.saaol.com.bd – ওয়েবসাইটে। এছাড়াও ঢাকা অফিসে ০১৭৪৪২৫১২২২, ০১৭৭৭৭৮০৮৫১; চট্টগ্রাম অফিসে ০১৭৭৭৭৮০৮৬১, ০১৭৭৭৭৮০৮৬২ এবং সিলেট অফিসে ০১৭৭৭৭৮০৮৫০, ০১৭৭৭৭৮০৮৬০ নম্বরে সরাসরি রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করা যাবে ।

সেমিনারের আহ্বায়ক কমিটির আহ্বায়ক ছিলেন সাবেক এমপি নুরুল ইসলাম মনি। তিনি বলেন, “সাওলের সাথে যোগদানের পূর্বে আমার হৃদরোগ সম্পর্কে কোন ধারণা ছিল না। ধারণা হবার পর থেকে আমি নিজে নিজের পরিচর্যা করা শুরু করি। আপনারা সেমিনারে অংশগ্রহণ করলে অবশ্যই লাভবান হবে।” এছাড়াও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সেমিনারের আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক আরবান হেলথের সাবেক পিডি আব্দুল হাকিম মজুমদার, সিনিয়র সাংবাদিক ও লেখক আবু সাঈদ খান, সাবেক স্বাস্থ্য সচিব ও লেখক হোসেন আব্দুল মান্নান, প্রকাশক ওসমান গনি, জনস্বাস্থ্য বিশারদ ডা. আবু জামিল ফয়সাল, টেলিপ্যাব সভাপতি মনোয়ার হোসেন পাঠান, মার্কেন্টাইল ব্যাংকের সাবেক এসইভিপি এহ্সানুল হক চৌধুরী সেলিম, অ্যাডভোকেট সোহেলী পারভিন ইতি প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 5 =